আফগানদের রান টপকাতে ১৭৪ রান দরকার বাংলাদেশের – BD Sports 24
  • আফগানদের রান টপকাতে ১৭৪ রান দরকার বাংলাদেশের

    March 13th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নইদা (ভারত), ১৩ মার্চ: ভারতের নইদায় আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ও আফগানিস্তান অনূর্ধ্ব-১৭ দলের মধ্যকার তিনদিনের ক্রিকেট ম্যাচ। টস জিতে আফগানিস্তান তাদের প্রথম ইনিংসে করেছে ২৩৭ রান। ওভার মোকাবেলা করেছে ৭৩.২। জবাবে বাংলাদেশ ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে প্রথম দিন শেষে করেছে ২ উইকেটে ৬৩। ওভার মোকাবেলা করেছে ১৪টি। আফগানিস্তানের রান টপকাতে এখনো বাংলাদেশের প্রয়োজন ১৭৪ রান।

    টস জিতে ব্যাট করতে নামা আফগানিস্তান উদ্বোধনী জুটিতে সুলিমান আরবজাই ও অধিনায়ক ইজাজ ৯২ রানের পার্টনারশিপ গড়েন। সুলিমান আরবজাই ৬৫ রান করে আউট হন। দ্বিতীয় উইকেটে ইজাজ ও বাসির খান ৭০ রানের আরো একটি পার্টনারশিপ গড়েন। বাসির খান আউট হন ২১ রান করে।

    তৃতীয় উইকেটে ইজাজ ও আব্দুল কাদির ৫৪ রানের আরো একটি পার্টনারশিপ গড়েন। অধিনায়ক ইজাজ ১৮২ বলে ১০০ রান করে আউট হন।

    এরপর বাংলাদেশের বোলারদের দাপটে মাত্র ২১ রানে বাকি সাত উইকেটের পতন ঘটে আফগানিস্তানের। ৪ আফগান ব্যাটসম্যান রানের খাতাও খুলতে পারেননি। এরা হলেন- কামরান হোতাক, খাইবার, নাভিদ শাফি ও নাভিদ আহমেদ।

    বাংলাদেশের বোলারদের মধ্যে বাঁ-হাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী ৩৯ রান খরচায় একাই শিকার করেন ৫ উইকেট। এছাড়া ২ উইকেট নেন রিশাদ হোসেন।

    প্রথম দিনের শেষ দিকে বাংলাদেশ ১৪ ওভার মোকাবেলায় ২ উইকেটে ৬৩ রান করে দিন শেষ করে। ফলে ১৭৪ রানে পিছিয়ে রয়েছে বাংলাদেশ। বাংলাদেশের ফাইয়াজ হাবিব ১৩ ও মো: তাহসিন ০ রানে বিদায় নেন। প্রান্তিক নওরোজ নাবিল ৪৬ রানে অপরাজিত রয়েছেন।

    বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দল আফগানিস্তান অনূর্ধ্ব-১৭ দলের বিপক্ষে দুটি তিনদিনের এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে। দ্বিতীয় তিনদিনের ম্যাচটি হবে হবে আগামী ১৮-২০ মার্চ। আগামী ২৩, ২৫ ও ২৭ মার্চ তিনটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৮ মার্চ দেশে ফিরে আসবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ক্রিকেট দলটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা