আফগানিস্তানকে হারিয়ে সুপার ফোরে শুভ সূচনা পাকিস্তানের – BD Sports 24
  • আফগানিস্তানকে হারিয়ে সুপার ফোরে শুভ সূচনা পাকিস্তানের

    September 22nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    আবু ধাবি, ২২ সেপ্টেম্বর: এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৩ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে পাকিস্তান। আফগানিস্তানের করা ২৫৭ রানের জবাবে ৩ বল বাকি থাকতে ৭ উইকেট ২৫৮ রান জমা করে পাকিস্তান। ফলে ৩ উইকেটে জিতে যায় তারা।

    আফগানিস্তানের করা ২৫৬ রানের জবাবে ব্যাট করতে নেমে তরুণ পাক ওপেনার ইমাম-উল-হক, বাবর আজম এবং অভিজ্ঞ শোয়েব মালিবের অর্ধশত রানের কল্যাণে ৪৯.৩ ওভারে ৭ উইকেটে ২৫৮ রান করে পাকিস্তান। ফলে ৩ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

    ওপেনার ইমাম-উল-হক ১০ বলে ৮০ রান করে আউট হন। এটি ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তার। এছাড়া বাবর আজম করেন ৬৬ রান। এদিন ক্যারিয়ারের অষ্টম অর্ধশত রানের দেখা পান তিনি।

    ৫ নম্বরে ব্যাট করতে নামা অভিজ্ঞ শোয়েব মালিক ৪৩ বলে ৫১ রানের একটি অপরাজিত ইনিংস উপহার দেন দলকে। সেইসাথে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তিনি। তিনটি চার ও ১টি ছক্কার রয়েছে তার ইনিংসে। এদিন ৪২তম ফিফটির দেখা পান এই পাক ক্রিকেটার। হাসান আলী অপরাজিত থাকেন ৬ রানে।

    আফগান স্পিনার রশিদ খান একাই নেন ৩ উইকেট। এছাড়া মুজিব উর রহমান দুটি এবং গুলবদিন নায়েব নেন ১ উইকেট।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে হাসমতউল্লাহ শাহিদি ও অধিনায়ক আসগর আফগানের অর্ধশত রানের ওপর ভর করে ৬ উেইকেটে ২৫৭ রানের স্কোর গড়ে আফগানিস্তান।

    হাসমতউল্লাহ শাহিদি ১১৮ বলে ৯৭ রানে অপরাজিত থাকেন। মাত্র ৩ রানের জন্য সেঞ্চুরির দেখা পাননি তিনি। এটি ক্যারিয়ারের চতুর্থ অর্ধশত রান তার। অধিনায়ক আসগর আফগান ৫৬ বলে দুটি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৬৭ রান করেন। ক্যারিয়ারের অষ্টম অর্ধশত রানের দেখা পান তিনি। এছাড়া রহমত শাহ ৩৬, মোহাম্মদ শাহজাদ ২০ রান করে আউট হন। গুলবদিন নায়েব ১০ রানে অপরাজিত থাকেন।

    পাক বোলারদের মধ্যে মোহাম্মদ নওয়াজ ৩টি, শাহীন শাহ আফ্রিদি ২টি এবং হাসান আলী একটি উইকেট নেন।

    ম্যাচসেরা হন অভিজ্ঞ পাক ক্রিকেটার শোয়েব মালিক।

    পাকিস্তান ২৩ সেপ্টেম্বর রোববার সুপার ফোরে তাদের দ্বিতীয় খেলায় মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের। অপরদিকে একইদিন আফগানিস্তান মোকাবেলা করবে বাংলাদেশের।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা