আফগানিস্তানের কাছে পাত্তাই পেল না জিম্বাবুয়ে – BD Sports 24
  • আফগানিস্তানের কাছে পাত্তাই পেল না জিম্বাবুয়ে

    February 9th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    শারজাহ, ৯ ফেব্রুয়ারি: পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আফগানিস্তানের কাছে বলতে গেলে পাত্তাই পায়নি জিম্বাবুয়ে। আফগানদের কাছে ১৫৪ রানে হেরেছে জিম্বাবুয়ে। ফলে পাঁচ সিরিজে ১-০তে এগিয়ে গেলো আফগানিস্তান।

    আফগানিস্তানের করা ৩৩৩ রানের জবাবে ১৭৯ রানে জিম্বাবুয়ের ইনিংস গুটিয়ে যায়। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান আসে ওপেনার সলোমন মিরের ব্যাট থেকে। অপর ওপেনার হ্যামিলটন মাসাকাদজা আউট হন ১৬ রান করে। আফগান বোলারদের দাপটে ক্রেইগ আরভিন ৩৩, সিকান্দার রাজা ২৫, কাইল জার্ভিস ২০ এবং ব্রেন্ডন টেইলর ১৬ রান করে আউট হন। ম্যালকম ওয়েলার রানের খাতা খুলতে পারেননি। অধিনায়ক গ্রায়েম ক্রেমার মাত্র ১ রান করে বিদায় নেন। আফগান বোলারদের দাপটে ৩৪.৪ ওভারে ১৭৯ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। ফলে ১৫৪ রানে জিতে যায় আফগানিস্তান।

    আফগান অধিনায়ক আজগর স্ট্যানিকজাই যে ছয়জন বোলার ব্যবহার করেন তাদের প্রত্যেকেই উইকেট শিকার করেন। এর মধ্যে রশিদ খান চারটি, মুজিব উর রহমান দুটি এবং গুলবদিন নায়েব, মোহাম্মদ নবী, দৌলত জাদরান ও রহমত শাহ একটি করে উইকেট নেন।

    এর আগে শারজাহতে দিবা-রাত্রির ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে আফগানিস্তান ৫ উইকেটে ৩৩৩ রানের বিশাল স্কোর গড়ে। উদ্বোধনী জুটিতে মোহাম্মদ শাহজাদ ও ইহসানুল্লাহ ৯০ রানের পার্টনারশিপ গড়ে বড় সংগ্রহের জানান দেন। ডানহাতি ওপেনার ইহসানুল্লাহ এদিন ক্যারিয়ারের প্রথম অর্ধশত রানের দেখা পান। গ্রায়েম কেমারের বলে সলোমন মীরের হাতে ধরা পড়ার আগে ৫৩ বলে ৯টি চারের সাহায্যে ৫৪ রান করেন।

    ৯১ রানে মোহাম্মদ শাহজাদ এবং ১০৯ রানে অধিনায়ক আজগর স্ট্যানিকজাই সাজঘরে ফিরেন। মোহাম্মদ শাহজাদ করেন ৩৬ রান এবং স্ট্যানিকজাই করেন ৩ রান। চতুর্থ উইকেটে রহমত শাহ ও নাসির জামাল ৬৬ রানের পার্টনারশিপ গড়েন। নাসির জামাল করেন ৩১ রান।

    পঞ্চম উইকেট জুটিতে রহমত শাহ ও নজিবুল্লাহ জাদরান ১৫.১ ওভার মোকাবেলায় ১৫৮ রান স্কোরবোর্ডে জমা করলে ৫ উইকেটে ৩৩৩ রান করে আফগানিস্তান। জিম্বাবুয়ের বোলার জার্ভিসের করা শেষ বলে আরভিনের হাতে ধরা পড়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ১১৪ রান। তিনি তার ১১০ বলের ইনিংসটি সাজান আটটি চার ও চারটি ছক্কার সাহায্যে। এদিন ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি পূর্ণ করেন এই ডানহাতি আফগান ব্যাটসম্যান।

    অপর ব্যাটসম্যান নজিবুল্লাহ জাদরান ৫১ বলে ৫ চার ও ৫ ছক্কায় ৮১ রানে অপরাজিত থাকেন। এদিন ষষ্ঠ ফিফটির দেখা পান তিনি।

    জিম্বাবুয়ের বোলারদের মধ্যে গ্রায়েম ক্রেমার একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া কাইল জার্ভিস ও সিকান্দার রাজা নেন একটি করে উইকেট।

    ম্যাচসেরা হন বিজয়ী দলের রহমত শাহ।

    আগামী ১১ ফেব্রুয়ারি রোববার একই মাঠে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে আফগানিস্তান-জিম্বাবুয়ে। বাংলাদেশ সময় বিকেল ৪-৩০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা