আফগানিস্তানের কাছে পাত্তাই পেল না জিম্বাবুয়ে – BD Sports 24
  • আফগানিস্তানের কাছে পাত্তাই পেল না জিম্বাবুয়ে

    February 19th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    শারজাহ, ১৯ ফেব্রুয়ারি: পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেতে বলতে গেলে আফগানিস্তানের কাছে পাত্তাই পায়নি জিম্বাবুয়ে। আফগানদের কাছে ১৪৬ রানের বিশাল ব্যবধানে হেরেছে জিম্বাবুয়ে।

    প্রথম ওয়ানডেতে ১৫৪ রানে জয় পেয়েছিল আফগানিস্তান। দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়ে কাকতালীয়ভাবে ওই ১৫৪ রানে আফগানিস্তানকে পরাজিত করে সিরিজে সমতা এনেছিল। কিন্তু বাকি তিন ওয়ানডেতে আফগানিস্তানের বিপক্ষে কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেনি জিম্বাবুয়ে। তৃতীয়টিতে ৬ উইকেটে, চতুর্থটিতে ১০ উইকেটে এবং আজ পঞ্চমটিতে ১৪৬ রানের বড় ব্যবধানে জিম্বাবুয়ে পরাজিত করে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৪-১এ জিতে নিয়েছে আফগানিস্তান।

    আফগানিস্তানের করা ২৪১ রানের জবাবে ব্যাট করতে নেমে আফগান বোলারদের মারাত্মক বোলিংয়ে ৯৫ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। জিম্বাবুয়ের চারচারজন ব্যাটসম্যান রানের খাতা খুলতে পারেননি। এরা হলেন- ম্যালকম ওয়েলার, সলোমন মির, চাতারা ও মুজারাবানি।

    সর্বোচ্চ ৩৪ রান আসে ক্রেইগ আরভিনের ব্যাট থেকে। এছাড়া ব্রেন্ডন টেলর ২৭ ও মুসাকান্দার ১১ রান উল্লেখযোগ্য।

    আফগান স্পিনার রশিদ খান মাত্র ১৩ রান খরচায় শিকার করেন তিন উইকেট। তার বোলিং বিশ্লেষণ: ৩.১-১-১৩-৩। এছাড়া মোহাম্মদ নবী ও শরফুদ্দিন আশরাফ দুটি করে এবং শাপুর জাদরান ও মুজিব উর রহমান একটি করে উইকেট নেন।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে আফগানিস্তান জাভেদ আহমাদি ও রহমত শাহ’র অর্ধশত রানের কল্যাণে ৯ উইকেটে ২৪১ রান সংগ্রহ করে। জাভেদ আহমাদি ৭৬ রান করে আউট হন। এটি তার সপ্তম ওয়ানডে অর্ধশতক।

    রহমত শাহ ৫৯ রান করে আউট হওয়ায় ক্যারিয়ারের অষ্টম অর্ধশত রানের দেখা পান তিনি। এছাড়া রশিদ খান ২৯ বলে ৪৩ ও শরফুদ্দিন আশরাফ ২১ রান করেন।

    জিম্বাবুয়ের বোলারদের মধ্যে চাতারা, মুজারাবানি ও সিকান্দার রাজা দুটি করে এবং গ্রায়েম ক্রেমার ও চিসরো একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন

     

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা