আফগানিস্তানের জয়, শ্রীলংকার বিদায় – BD Sports 24
  • আফগানিস্তানের জয়, শ্রীলংকার বিদায়

    September 18th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    আবুধাবি, ১৭ সেপ্টেম্বর: এশিয়া কাপের ১৪তম আসরের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে ৫ বারের এশিয়াকাপী জয়ী এবং ৬ বারের রানার্স্ আপ দ্বীপরাষ্ট্র শ্রীলংকা। শ্রীলংকা তাদের প্রথম খেলায় বাংলাদেশের কাছে ১৩৭ রানে হারের পর গতকাল দ্বিতীয় খেলায় আফগানিস্তানের কাছে হেরেছে ৯১ রানে। ফলে এশিয়া কাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘণ্টা বাজে লঙ্কানদের।

    শ্রীলংকার বিদায়ে এশিয়ার কাপের এবারের আসরে গ্রুপ ‘বি’ সুপার ফোর নিশ্চিত হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানের।

    আফগানিস্তানের করা ২৪৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ৪১.২ ওভারে ১৫৮ রানে লঙ্কানদের ইনিংস গুটিয়ে গেলে ৯১ রানে জিতে যায় আফগানিস্তান। আফগানিস্তানের ৪ বোলার সমান দুটি করে উইকেট নেন।

    লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান আসে উপল থারাঙ্গার ব্যাট থেকে। এছাড়া থিসারা পেরেরা ২৮, ধনঞ্জয়া ডি সিলভা ২৩, অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ ২২, কুশল পেরেরা ১৭, জয়সুরিয়া ১৪ রান করে আউট হন।

    আফগান স্পিনার মুজিব-উর-রহমানের ঘূর্ণিতে লঙ্কান দুই ব্যাটসম্যান রানার খাতাও খুলতে পারেননি। এরা হলেন কুশল মেন্ডিস এবং দাসুন সানাকা।

    আফগান তিন স্পিনার রশিদ খান, মোহাম্মদ নবী, মুজিব উর রহমান এবং পেসার গুলবদিন নায়েব দুটি করে উইকেট নেন। বাকি দুটি রান আউট।

    এর আগে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে মিডল অর্ডার ব্যাটসম্যান রহমত শাহ’র অর্ধশত রানের কল্যাণে ৯ উইকেটে ২৪৯ রান করে আফগানিস্তান।

    রহমত শাহ ৯০ বল মোকাবেলায় ৫টি চারের সাহায্যে দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করে আউট হন। এদিন ক্যারিয়ারের ১২তম অর্ধশত রানের দেখা পান তিনি।

    এছাড়া ওপেনার ইহসানুল্লাহ ৪৫, হাসমতুল্লাহ শাহিদি ৩৭, অপর ওপেনার মোহাম্মদ শাহজাদ ৩৪, মোহাম্মদ নবী ১৫, রশিদ খান ১৩ এবং নজিবুল্লাহ জাদরান ১২ রান করে আউট হন।

    অধিনায়ক আসগর আফগান ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দেন। মাত্র ১ রান করে আউট হন তিনি। আফতাব আলম অপরাজিত থাকেন ৭ রানে।

    লঙ্কান বোলারদের মধ্যে থিসারা পেরেরা ৫টি, আকিলা ধনঞ্জয়া দুটি এবং লাসিথ মালিঙ্গা, জয়সুরিয়া ও চামিরা একটি করে উইকেট নেন।

    ম্যাচ সেরা হন আফগান ব্যাটসম্যান রহমত শাহ।

    আফগানিস্তান আগামী ২০ সেপ্টেম্বর আবুধাবিতে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে। বিকেল ৫.৩০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...