আবারও টি২০ লিগ শুরু করছে দ. আফ্রিকা – BD Sports 24
  • আবারও টি২০ লিগ শুরু করছে দ. আফ্রিকা

    September 26th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জোহানেসবার্গ, ২৬ সেপ্টেম্বর: নতুন করে আবারো ঘরোয়া টোয়েন্টি২০ লিগ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। আগামী ৯ নভেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত আয়োজিত হবে এই টি২০ লিগ।

    এসএ টি২০ লিগে খেলার জন্য বিদেশী ও স্থানীয় খেলোয়াড়দের খেলার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। গ্লোবাল টি২০ লিগ বন্ধ হয়ে যাবার এক বছর পর আবারো নতুন করে নতুন আদলে টি২০ লিগ শুরু হতে যাচ্ছে। এই আয়োজনে প্রায় ১৪ মিলিয়ন মার্কিন ডলার সম্ভাব্য ব্যয় হিসেবে ধরা হয়েছে। এর মধ্যে রয়েছে ১৪৪ জন চুক্তিভুক্ত খেলোয়াড়ের ক্ষতিপূরণ।

    নতুন লিগে ৬টি দল অংশ নিবে। বিডিং প্রক্রিয়া শেষ হবার পর ভেন্যু চূড়ান্ত করা হবে। প্রতিটি দলে ১৬ জন খেলোয়াড় থাকবে। এর মধ্যে কমপক্ষে তিনজন ও সর্বোচ্চ চারজন বিদেশী খেলোয়াড় থাকতে পারবে। লিগ পর্যায়ে ৩০টি ম্যাচের পর এলিমেন্টারি প্লে-অফ ও ফাইনাল অনুষ্ঠিত হবে। আগামী ২ অক্টোবর খেলোয়াড় আবেদনের শেষ সময় ধরা হয়েছে। ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে খেলোয়াড় ড্রাফট।

    গ্লোবার লিগ নিয়ে সমস্যার জেড়ে গত বছর সেপ্টেম্বরে সাবেক প্রধান নির্বাহী হারুন লরগাতের বিদায নিশ্চিত হয়। ঐ আসরে কোন ধরনের টেলিভিশন সম্প্রচার চুক্তি কিংবা পৃষ্ঠপোষকতা বাবদ চুক্তি করা হয়নি। অক্টোবরে লিগটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। গ্লোবাল লিগের জন্য আটটি ফ্র্যাঞ্চাইজি ব্যক্তিমালিকানাধীন ছিল।

    নতুন লিগের জন্য সিএসএ টেলিভিশন সম্প্রচার ও রেডিও কভারেজের জন্য এসএবিসি’র সাথে চুক্তি করতে সমঝোতায় পৌঁছেছে। তিন বছরের জন্য চুক্তিটি সম্পন্ন হয়েছে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...