আবারও ভক্তের দিকে তেড়ে গেলেন সাকিব – BD Sports 24
  • আবারও ভক্তের দিকে তেড়ে গেলেন সাকিব

    August 7th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৭ আগস্ট: আবারও এক প্রবাসী যুবকের সাথে ক্ষুব্ধ আচরণ করেছেন বাংলাদেশ টেস্ট ও টি২০ দলের অধিনায়ক সাকিব আল হাসান। ক্ষুব্ধ আচরণ করেই থেমে থাকেননি সাকিব। ঘটনার এক ফাঁকে প্রবাসী ওই যুবকের দিকে তেড়ে যেতেও দেখা গেছে সাকিবকে।

    সাকিব আল হাসানকে নিয়ে ৫৭ সেকেন্ডের এমনই একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে, বাংলাদেশ দল ফ্লোরিডার টিম হোটেলে ফেরার সময় লবিতে দাঁড়ানো এক প্রবাসী যুবকের উপর খেপেছেন তিনি। একসময় সাকিব ওই সমর্থকের দিকে তেড়ে গেলে সেখানে উপস্থিত অন্যান্যরা তাকে শান্ত করতে দেখা যায়।

    ঠিক কী কারণে এমন আচরণ করেছেন সাকিব? প্রকৃত কারণ জানা না গেলেও বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনার রীতিমতো ঝড় বইছে। ঘটনাটি নিয়ে সাকিব নিজে এখনো পর্যন্ত কোনো মন্তব্য করেননি।

    তবে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, ‘আমি ভিডিওটি দেখিনি। সাকিব দেশে ফিরলে তার সঙ্গে কথা বলে এ ব্যাপারে মন্তব্য করতে পারবো।’

    মঙ্গলবার তারেকুর রহমান নামের এক প্রবাসী বাংলাদেশি ভিডিওটি ৯৭ জনকে ট্যাগ করে পোস্ট করেন। ক্যাপশনে তিনি লেখেন, ‘এমন একজন সিনিয়র ক্রিকেটারের কাছ থেকে এই ধরনের আচরণ মেনে নেয়ার মতো নয়, বিশেষ করে যিনি বাংলাদেশ দলকে পুরো বিশ্বের কাছে তুলে ধরেন, সাকিবকে ধিক্কার।’

    মুহূর্তেই ফেসবুকে ভাইরাল হয়ে যায় ভিডিওটি। লাল-সবুজ জার্সিতে জড়ানো, প্ল্যাকার্ড হাতে থাকা একজন ভক্তের সঙ্গে ক্রোধান্বিত আচরণ করায় সাকিবের সমালোচনাই বেশি হচ্ছে।

    সাকিবের এমন আচরণ নতুন নয়। ২০১৩ সালে সিলেটে বিজয় দিবস টি২০ ক্রিকেট টুর্নামেন্ট চলাকালে ড্রেসিংরুমের সামনের গ্যালারিতে গিয়ে এক দর্শকের শার্টের কলার চেপে ধরেন সাকিব। অটোগ্রাফ দিতে অস্বীকৃতি জানালে কটূক্তি করেন ওই দর্শক। পরের বছর শের-ই-বাংলা স্টেডিয়ামে স্ত্রীকে উত্যক্ত করায় দর্শক পেটান এই ক্রিকেটার।

    দেশের বাইরে গিয়ে কেন সাকিব এক দর্শকের উপর ক্ষিপ্ত হয়েছিলেন সেটি জানা না গেলেও কেউ কেউ বলছেন, নিরাপদ সড়কের দাবির ব্যাপারে এক ভক্ত কিছু বলতে বললে, তার দিকে নাকি তেড়ে যান সাকিব।

    অবশ্য শেখ মিনহাজ হোসেন নামের একজন নিজের ফেসবুকে আইডি থেকে লিখে জানিয়েছেন ভিন্ন কথা। তিনি সেখানে (টিম হোটেলে) উপস্থিত ছিলেন দাবি করে লেখেন, ‘প্রথমে বলে নেই, যত যাই হোক, সাকিবের ওভাবে তেড়ে আসা ঠিক হয়নি। আমি সাকিবের তেড়ে আসা সমর্থন করছি না। দেশের আইকন হিসেবে তাঁর আরেকটু সচেতন থাকা উচিত।’

    তিনি আরো জানান, ‘আসলে প্রশ্নটা মোটেও নিরাপদ সড়ক আন্দোলনের ব্যাপারে ছিল না। ওই যুবক সাকিবের কাছে বারবার অটোগ্রাফ চাইছিল। সাকিব প্রথমে একটা সেলফি তুলেছে। এরপর আবার ভিডিও করতে চায়। তখন ম্যাচ শেষে সাকিব ক্লান্ত। সাকিব পারবেনা বলে সামনে চলে যায়। যুবকটি পেছন থেকে “ভাব মারায়” বলে বাজে ভাষা ব্যবহার করে। সাকিব তখন যুবকের দিকে তেড়ে যান।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা