আবারও শিরোপা জয় করতে চান গার্দিওলা – BD Sports 24
  • আবারও শিরোপা জয় করতে চান গার্দিওলা

    July 30th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ৩০ জুলাই: একনাগারে দ্বিতীয়বার ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয় করতে চান ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। গত মৌসুমের পর এবারই শিরোপা জয় করে প্রিমিয়ার লিগের বিগত ১০ বছরের রেকর্ড ভাঙতে চান তিনি। যদিও স্পেন, জার্মানি, ইতালি এবং ফ্রান্সের চ্যাম্পিয়ন ক্লাবগুলো বিগত চার মৌসুম ধরেই পরপর শিরোপা জয় করে চলেছে।

    বায়ার্ন মিউনিখ, জুভেন্টাস, বার্সেলোনা এবং প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) মত ক্লাবগুলো তো বিগত এক দশক ধরে টানা দুইয়ের অধিক লিগ শিরোপা জয়েরও ধারাবাহিকতায় রয়েছে। কিন্তু ইংল্যান্ডে পরপর শিরোপা জয়ের ইতিহাস খুঁজতে হলে আপনাকে ফিরে যেতে হবে ২০০৮/০৯ মৌসুমে। সে সময় হ্যাটট্রিক শিরোপা জয় করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এরপর থেকে এখনো পর্যন্ত ধারাবাহিক শিরোপা আর নিশ্চিত করতে পারেনি লিগ চ্যাম্পিয়ন হওয়া চেলসি, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড এবং লিস্টার সিটি।

    গত মৌসুমে লিগ শিরোপা জয়ী ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা এখন তার শিষ্যদের উজ্জীবিত করছেন ধারাবাহিক শিরোপা জয়ের জন্য। গত আসরে রেকর্ড গড়ে প্রিমিয়ার লিগের শিরোপা জয় করেছে ম্যানচেস্টার সিটি।

    গার্দিওলা বলেন, ‘প্রিমিয়ার লিগে শক্তিশালী বেশ কিছু ক্লাব রয়েছে। তাদের বিপক্ষে খেলতে হলে তাই সম্মান দেখিয়ে খেলতে হবে। যারা পয়েন্ট টেবিলের নিচের দিকে রয়েছে, তাদের রক্ষণও বেশ শক্তিশালী। আমি এ পর্যন্ত যত লিগে কাজ করেছি তন্মধ্যে এখানকার লিগ সম্পূর্ণ আলাদা।’

    স্প্যানিশ এই কোচ বলেন, ‘তারপরও আমি এই লক্ষ্য অর্জনের দিকে তাকিয়ে আছি। বিগত দশ বছর ধরে কোনো দলের পর পর শিরোপা জয় করতে না পারার মানে হচ্ছে এটি খুবই কঠিন কাজ। তবে এ চ্যালেঞ্জ নিতে হবে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা