আবারও স্পেন দলে ফিরতে আশাবাদী মাতা – BD Sports 24
  • আবারও স্পেন দলে ফিরতে আশাবাদী মাতা

    July 26th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    স্পেন, ২৬ জুলাই: সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনকে নতুনভাবে সাজানোর পরিকল্পনার ঘোষণা দিয়েছেন দলের নতুন কোচ লুইস এনরিকে। আর সে কারণেই ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার হুয়ান মাতা দ্রুতই আন্তর্জাতিক অঙ্গনে ফিরে আসার আশা করছেন।

    ৩০ বছর বয়সী মাতা ২০১৬ সাল থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন। এমনকি রাশিয়া বিশ্বকাপেও তাকে বিবেচনা করা হয়নি। কিন্তু টুর্নামেন্টের মাত্র একদিন আগে প্রধান কোচের পদ থেকে জুলেন লোপেতেগুইকে অপসারণ করা হয়েছিল। তার স্থানে শ্বকাপের পরে স্থায়ী কোচ হিসেবে এনরিকেকে নিয়োগ দেয়া হয়েছে। আর এনরিকের অধীনে অভিজ্ঞ প্লেমেকার মাতা আবারও জাতীয় দলে ফেরার আশা করছেন।

    আগামী সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়েম্বলীতে ম্যাচ দিয়ে এনরিকের স্পেন অধ্যায় শুরু হতে যাচ্ছে। আর সেই ম্যাচকে সামনে রেখে ৭০ জনের একটি সংক্ষিপ্ত তালিকা প্রস্তুত করেছেন এনরিকে। এই তালিকায় মাতার নামও রয়েছে।

    এ সম্পর্কে মাতা বলেছেন, ‘জাতীয় দলে ফেরার সম্ভাবনা দেখে আমি সত্যিই দারুণ খুশী। অবশ্যই আমি আবারও দলে ফিরতে চাই। আর এর মাধ্যমে জাতীয় দলের হয়ে যতটা সম্ভব ম্যাচ খেলতে চাই। বেশ কিছুদিন ধরেই স্পেনে বেশ কিছু সিনিয়র খেলোয়াড় খেলছেন। তবে তরুণরাও উঠে আসছে, আর সে কারণেই অভিজ্ঞতা ও তারুণ্যের মিশ্রনে একটি ভালো দল গঠনের আশা করা হচ্ছে।

    স্পেনের হয়ে মাতা ৪১ ম্যাচে ১০ গোল করেছেন। ২০০৯ সালে জাতীয় দলে তার অভিষেক হয়েছিল। ২০১০ সালে বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন মাতা। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা