আবারো আল-আমিনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ – BD Sports 24
  • আবারো আল-আমিনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ

    December 1st, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩০ নভেম্বর: বিপিএলের পঞ্চম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ডান-হাতি পেসার আল-আমিন হোসেনের বোলিং অ্যাকশন সন্দেহজনক হওয়ায় রিপোর্ট করা হয়েছে।

    গত ২৮ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খুলনা টাইটান্সের বিপক্ষে ইনিংসের ১৫তম ওভারে কুমিল্লার হয়ে বোলিং করেন আল-আমিন। আর ওই ওভারেই আল-আমিনের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন অন-ফিল্ড দুই আম্পায়ার বাংলাদেশের নাদির শাহ ও পাকিস্তানের রিয়াজউদ্দিন।

    বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহের তালিকায় পড়লেও ম্যাচ খেলা নিয়ে কোন বিধিনিষেধ নেই আল-আমিনের। তাই চলতি বিপিএলের শেষ পর্যন্ত খেলতে পারবেন তিনি।

    কারণ, নিয়মানুযায়ী আগামী ১৪ দিনের মধ্যে বিসিবির বোলিং অ্যাকশন রিভিউয়ের মুখোমুখি হতে হবে আল-আমিনকে। তাই ১৪ দিনের আগ পর্যন্ত খেলা চালিয়ে যেতে পারবেন তিনি। আর ১২ ডিসেম্বর বিপিএলের ফাইনাল। তাই বিপিএলের শেষ পর্যন্ত তার খেলা কোনো অনিশ্চয়তা নেই। অর্থাৎ বিপিএলের বাকি ম্যাচগুলো খেলতে পারবেন এই ডানহাতি টাইগার পেসার।

    বিপিএলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে বলেন, ‘খুলনা টাইটান্সের বিপক্ষে খেলার সময় আল-আমিনের বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট করা হয়েছে। তবে আগামী ১৪ দিন তার বোলিং করতে কোনো বাধা নেই। আইসিসির নিয়ম অনুযায়ী তার বোলিং অ্যাকশন পর্যবেক্ষন করা হবে। যদি কোনো সমস্যা পাওয়া যায়, তবে তাকে পুনর্বাসন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত করা হবে। তারপর তার অবস্থা পর্যবেক্ষন করে আমরা সিদ্ধান্ত জানাবো।’

    ২০১৪ সালের আগস্টে আরও একবার বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহের তালিকায় পড়েছিলেন আল-আমিন। তবে চেন্নাইয়ে আইসিসির অনুমোদিত পরীক্ষাগারে পরীক্ষা দিয়ে নভেম্বরে ত্রুটিমুক্ত হন আল-আমিন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা