আবারো ওয়ানডে দলে ফিরছেন এনামুল – BD Sports 24
  • আবারো ওয়ানডে দলে ফিরছেন এনামুল

    January 7th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ০৭ জানুয়ারি: ডানহাতি ব্যাটসম্যান এনামুল হক বিজয় জাতীয় দলের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছেন গত ২০১৫ সালের বিশ্বকাপ ক্রিকেট আসরে। এর পর থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন এই মারকুটে ওপেনার। আসন্ন ত্রিদেশীয় সিরিজ এবং শ্রীলংকার বিপক্ষে ঘোষিত দলে জায়গা পেতে পারেন এনামুল।

    নির্বাচক কমিটি আজ রোববার ১৪ অথবা ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করতে পারেন। সেইক্ষেত্রে উইকেটরক্ষক-কাম-ব্যাটসম্যান মোহাম্মদ মিথুনের স্কোয়াডে থাকা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

    এনামুল হক বিজয়ের সাম্প্রতিক পারফরম্যান্স খুবই ভালো। ২০১৭ সালে প্রথম শ্রেণীর ক্রিকেটে ৬৩.৩৫ গড়ে ১০৭৭ রান করেছেন। ঢাকা বিভাগের বিপক্ষে ডাবল সেঞ্চুরিও হাঁকিয়েছেন তিনি। এছাড়া ৫০ ওভারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে ১৬ ইনিংসে করেছেন ৫৯৬ রান। সম্প্রতি সমাপ্ত বিপিএলের পঞ্চম আসরে ৮ ইনিংসে ১২৮.৭৫ স্ট্রাইকরেটে করেছেন ২০৬ রান।

    দক্ষিণ আফ্রিকা সফরে বাজে পারফরম্যান্সের কারণে ওপেনার সৌম্য সরকার, টপ অর্ডার ব্যাটসম্যান লিটন কুমার দাস এবং পেসার তাসকিন আহমেদ দল থেকে বাদ পড়তে পারেন।

    মোহাম্মদ মিথুন দক্ষিণ আফ্রিকা সফরে দলের সাথে ছিলেন। রংপুর রাইডার্সের হয়ে খেলা মোহাম্মদ মিথুন বিপিএলের আসরে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান। ১১৭.৫০ স্ট্রাইকরেটে মিথুন করেন ৩২৯ রান।

    অ্যাঙ্কেল ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে না খেলা পেসার মোস্তাফিজুর রহমান দলে ফিরছেন। এছাড়া সানজামুল ইসলামের জায়গায় আনক্যাপড বা-হাতি স্পিনার নাজমুল ইসলামও দলে সুযোগ পেতে যাচ্ছেন।

    সানজামুল ও নাজমুল ইসলাম দুজনই ২০১৭ সালের ঘরোয়া আসরে নিজেদের মেলে ধরেন। তবে বিপিএলে সানজামুল ইসলামের চেয়ে নাজমুল ইসলামের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। আর তার এই নজরকাড়া পারফরম্যান্সের কারণেই নির্বাচকরা তাকে ওয়ানডে স্কোয়াডে বিবেচনায় আনছেন।

    বাংলাদেশের সম্ভাব্য ওয়ানডে স্কোয়াড: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুশফিকুর রহীম, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহামুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সাব্বির রহমান, এনামুল হক বিজয়, নাসির হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন ও নাজমুল ইসলাম। সূত্র: ক্রিকইনফো।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা