আবাহনীকে বিদায় করে সেমিতে আরামবাগ – BD Sports 24
  • আবাহনীকে বিদায় করে সেমিতে আরামবাগ

    February 2nd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২ ফেব্রুয়ারি: প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে ৩-০ গোলে গুঁড়িয়ে দিয়ে সেমিফাইনালে উন্নীত হয়েছে অফিস পাড়ার দল আরামবাগ ক্রীড়াসংঘ। প্রথমার্ধে কোনো গোল হয়নি। সবকটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। মাত্র ১৮ মিনিটে পরপর তিন গোল করে আবাহনীকে ৩-০ গোলে বিধ্বস্ত করে সেমিফাইনালে পৌঁছে আরামবাগ। আরামবাগের পক্ষে সুফিল, জুয়েল ও বাপ্পি গোল তিনটি করেন।

    ৩ মিনিটে ডান প্রান্ত থেকে আবাহনীর অধিনায়ক মো: মামুন মিয়ার লম্বা থ্রো থেকে ডি বক্সের ভেতরে বল পেয়ে যান আবাহনীর স্ট্রাইকার রুবেল মিয়া। কিন্তু তার নেয়া দুর্বল শট আরামবাগের গোলরক্ষক মো: আজম খানকে ধরতে কোনো বেগ পেতে হয়নি।

    ১০ মিনিটে ডি বক্সের সামান্য বাইরে ফ্রি কিক পায় আরামবাগ। কিন্তু তা থেকে কোনো গোল আদায় করতে পারেনি আরামবাগ। অধিনায়ক আবু সুফিয়ান সুফিলের নেয়া শট সরাসরি আবাহনীর গোলরক্ষক মো: শহীদুল আলমের হাতে আশ্রয় নেয়।

    ২৫ মিনিটে বাম প্রান্ত দিয়ে আক্রমণে যায় আবাহনী। এ সময় ওয়ালী ফয়সালের নেয়া ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন স্ট্রাইকার রুবেল মিয়া।

    ২৭ মিনিটে আবারো গোল করতে ব্যর্থ হন রুবেল মিয়া। ওয়ালী ফয়সালের ক্রসে রুবেল মিয়ার নেয়া হেড ক্রসবারের উপর দিয়ে বাইরে গেলে গোলের দেখা পায়নি আবাহনী।

    ৩১ মিনিটে রুবেলের বাড়ানো বলে শাহেদের নেয়া ডান পায়ের শট সাইট বার ঘেঁষে বাইরে যায়।

    ৪২ মিনিটে ডান প্রান্ত থেকে আবাহনীর অধিনায়ক মামুন মিয়ার চমৎকার ক্রসে শাহেদের নেয়া শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে গেলে গোলের দেখা পায়নি আকাশি-নীল জার্সিধারীরা।

    ৪৫+১ মিনিটে ডান দিক থেকে আবাহনীর রুবেল মিয়ার ক্রসে মো: সাদ উদ্দিনের নেয়া হেড ক্রসবার ঘেঁষে বাইরে যায়।

    দ্বিতীয়ার্ধে নতুন উদ্যমে খেলা শুরু করে মারুফুল হকের শিষ্যরা। আবাহনীর সাথে পাল্লা দিয়ে আক্রমণ চালাতে থাকে আরামবাগও।

    ৬২ মিনিটে বাম প্রান্ত থেকে জোরালো আক্রমণ থেকে প্রথমে গোল করে এগিয়ে যায় অফিস পাড়ার ক্লাব আরামবাগ ক্রীড়াসংঘ। এ সময় ডিফেন্ডার আরিফ একক প্রচেষ্টায় বল নিয়ে ডি বক্সে ঢুকে পড়েন। এরপর সামান্য একটু পেছনে ছোট্ট করে পাস দেন অধিনায়ক আবু সুফিয়ান সুফিলকে। কালবিলম্ব না করে বাম পায়ের চমৎকার শটে আবাহনীর জালে বল পাঠাতে ভুল করেননি আবু সুফিয়ান সুফিল (১-০)।

    ৮১ মিনিটে এক অসাধারণ গোলে আরামবাগের সমর্থকদের আবারও আনন্দে ভাসান আরামবাগের মিডফিল্ডার শাহরিয়ার বাপ্পি। এ সময় বাম প্রান্ত থেকে আরিফের ক্রসে ডি বক্সের সামান্য বাইরে বল পেয়ে যান অধিনায়ক আবু সুফিয়ান সুফিল। বল পেয়েই আলতো করে বল ফেলেন ডি বক্সের ভেতরে। ওখানে দাঁড়ানো ছিলেন সুযোগ সন্ধানী জুয়েল। চলন্ত বলে আবাহনীর আগুয়ান গোলরক্ষক শহীদুল আলমের মাথার উপর দিয়ে অসামান্য দক্ষতায় বল জালে পাঠান জুয়েল (২-০)।

    আবাহনীর জালে শেষ পেরেকটি ঠুকে দেন আরামবাগের মিডফিল্ডার শাহরিয়ার বাপ্পি। অধিনায়ক আবু সুফিয়ান সুফিলের কাছ থেকে ডি বক্সের সামান্য বাইরে বল পেয়ে যান শাহরিয়ার বাপ্পি। শাহরিয়ার বাপ্পির নেয়া বাম পায়ের অসাধারণ বাঁকানো শট দ্বিতীয় পোস্ট দিয়ে আবাহনীর জাল স্পর্শ করে (৩-০)।

    বাকি সময় আবাহনী গোল পরিশোধের চেষ্টা করেও সফল হয়নি। ফলে আরামবাগের কাছে ০-৩ গোলে হেরে মাথা নিচু করে মাঠ ছাড়ে অভিজাত পাড়ার ক্লাবটি।

    ম্যাচ শেষে প্রতিক্রিয়ার আরামবাগের কোচ একেএম মারুফুল হক বলেন, আমাদের খেলোয়াড়দের ম্যাচ জেতার সামর্থ্য রয়েছে। দিন দিন তারা উন্নতি করছে। আমাদের বিশ্বাস ছিল প্রথমে গোল করতে পারলে আমরা আরো গোল করতে পারবো। আমি আশা করছি সামনের ম্যাচেও আমার দল ভালো খেলবে।

    অপরদিকে আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রূপু বলেন, গোল মিসের খেসারত দিয়েছে আবাহনী। প্রথমার্ধে বেশ কয়েকটি গোলের সহজ সুযোগ হাতছাড়া করে আমাদের খেলোয়াড়রা। তাছাড়া প্রত্যাশা অনুযায়ী খেলতে না পারার কথাও জানান রূপু।

    তিনি আরও জানান আমরা প্রিমিয়ার লিগের আসরের শিরোপা জিতেছি। আমাদের লক্ষ্য ছিলো ট্রেবল শিরোপা জয়ের। কিন্তু কোয়ার্টার ফাইনালে আজ আরামবাগের কাছে হেরে যাওয়ায় তাতে ছেদ পড়লো।

    আগামী ৫ ফেব্রুয়ারি আরামবাগ প্রথম সেমিফাইনালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মুখোমুখি হবে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল চারটায় শুরু হবে খেলাটি।

    আগামীকাল চতুর্থ কোয়ার্টার ফাইনালে বিকেল চারটায় মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী ও শেখ রাসেল ক্রীড়াচক্র।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে।


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮