আবাহনীকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন শেখ রাসেল – BD Sports 24
  • আবাহনীকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন শেখ রাসেল

    November 5th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৫ নভেম্বর: ফেডারেশন কাপ ফুটবলের গ্রুপ ‘সি’র শেষ খেলায় শেখ রাসেল ক্রীড়াচক্র ১-০ গোলে ঢাকা আবাহনীকে পরাজিত করেছে। ফলে দুই খেলার দুটিতে জয় পাওয়ায় পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘সি’র চ্যাম্পিয়ন দল হিসেবে কোয়ার্টার ফাইনালে পা রাখে শেখ রাসেল। ৩০ মিনিটে শেখ রাসেলের উজবেক স্ট্রাইকার আজিজভ আলিসের জয়সূচক গোলটি করেন।

    দুই খেলায় ১ জয় ও ১ পরাজয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স আপ হিসেবে কোয়ার্টারে উন্নীত হয় ঢাকা আবাহনী লি:। আগামী ৮ নভেম্বর প্রথম কোয়ার্টার ফাইনালে আরামবাগ ক্রীড়াসংঘের মুখোমুখি হবে ঢাকা আবাহনী।

    অপরদিকে গ্রুপ চ্যাম্পিয়ন শেখ রাসেল আগামী ১০ নভেম্বর তৃতীয় কোয়ার্টার ফাইনালে চট্টগ্রাম আবাহনীর মোকাবেলা করবে।

    খেলার ২ মিনিটে গোলের সহজ সুযোগ নষ্ট করে শেখ রাসেল ক্রীড়াচক্র। এ সময় ডান প্রান্ত থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অ্যালেক্স রাফায়েলের কাছ থেকে বল পেয়ে উজবেক ফরোয়ার্ড আজিজভের নেয়া ডান পায়ের শট ক্রসবারের অনেক উপর দিয়ে বাইরে গেলে সহজ সুযোগ হাতছাড়া হয় শেখ রাসেল ক্রীড়াচক্রের।

    ৩০ মিনিটে প্রথমে গোল করে এগিয়ে যায় শেখ রাসেল ক্রীড়াচক্র। এ সময় বাম প্রান্ত দিয়ে আক্রমণে যায় শেখ রাসেল। ডি বক্সের বাইরে থেকে মিডফিল্ডার মেজবাহ উদ্দিনের চমৎকার ক্রস থেকে উজবেক স্ট্রাইকার আজিজভ আলিসের হেডের সাহায্যে ঢাকা আবাহনীর জালে বল পাঠান (১-০)।

    ৪৪ মিনিটে গোল পরিশোধের সুবর্ণ সুযোগ নষ্টে করে আবাহনী। এ সময় ডান প্রান্ত থেকে ডি বক্সের ভেতর থেকে ফরোয়ার্ড রুবেল মিয়ার ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন আবাহনীর বদলি মিডফিল্ডার নবীন নেওয়াজ জীবন। ফলে নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় ঢাকা আবাহনী।

    ৪৯ মিনিটে ডান প্রান্ত থেকে ওয়ালি ফয়সালের কর্নার থেকে রুবেল মিয়ার নেয়া হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

    ৭৩ মিনিটে সোহেল রানার কর্নার থেকে তপু বর্মনের নেয়া হেড সরাসরি শেখ রাসেল গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার হাতে আশ্রয় নিলে গোল পরিশোধ করা হয়নি ঢাকা আবাহনীর।

    ৮০ মিনিটে আবাহনীর আফগান ফরোয়ার্ড সাইগানির উঁচু ক্রসে স্ট্রাইকার সানডে চিজুবার নেয়া হেড অল্পের জন্য দ্বিতীয় বার ঘেঁষে বাইরে যায়।

    ৮২ মিনিটে ডি বক্সের ভেতর থেকে শেখ রাসেলের বদলি খেলোয়াড় রুমান হোসেনের নেয়া ডান পায়ের শট আবাহনীর গোলরক্ষক শহীদুল আলম কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ৮৬ মিনিটে ডি বক্সের ভেতরে ফাঁকায় বল পেয়েও গোল করতে ব্যর্থ হন আবাহনী হাইতির ফরোয়ার্ড বেলফোর্ট। তার নেয়া ডান পায়ের শট ক্রসবারের অনেক উপর দিয়ে বাইরে গেলে শেখ রাসেল ক্রীড়াচক্রের কাছে ১-০ গোলে হেরে গ্রুপ রানার্স্ আপেই সন্তুষ্ট থাকতে হয় আকাশি-নীল জার্সিধারীদের।

    আগামীকাল গ্রুপ পর্বের শেষ দু’টি খেলা অনুষ্ঠিত হবে। ম্যাচ দু’টি গ্রুপ ডি’র। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বেলা ৩-১৫টায় দিনের প্রথম খেলায় মুখোমুখি হবে বসুন্ধরা কিংস-নওফেল স্পোর্টিং ক্লাব। বিকেল ৫.১৫টায় দ্বিতীয় খেলায় লড়বে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা