আবাহনীর ১৯তম শিরোপা জয় – BD Sports 24
  • আবাহনীর ১৯তম শিরোপা জয়

    April 5th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাভার, (ঢাকা), ৫ এপ্রিল: ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসরের শিরোপা জিতেছে ঢাকা আবাহনী লি:। এর ফলে ১৯ বারের মতো ঢাকা প্রিমিয়ার লিগের শিরোপা জয় করলো অভিজাত পাড়ার এই ক্লাবটি। জাতীয় দলের ক্রিকেটার নাসির হোসেনের অধিনায়কত্বে ঢাকা আবাহনী লিগ পর্বের ১১ খেলার ৮টিতে জিতে শীর্ষে থেকে সুপার লিগ নিশ্চিত করে। আর সুপার লিগের ৫ খেলার চারটিতে জিতে ১৬ খেলায় ২৪ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব দেখায়।

    এবারের লিগের শিরোপা কে ঘরে তুলবে? তার জন্য অপেক্ষা করতে হয়েছে লিগের শেষ ম্যাচ অবধি। শিরোপা জয়ের দৌঁড়ে টিকে ছিলো ঢাকা আবাহনী, লিজেন্ড অব রূপগঞ্জ এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আজ সুপার লিগের খেলার আগে আবাহনীর সংগ্রহে ছিল ১৫ খেলায় ২২ পয়েন্ট। অপরদিকে লিজেন্ড অব রূপগঞ্জ ও শেখ জামালের সংগ্রহে ছিলো ১৫ খেলায় ২০ পয়েন্ট। তাই আজ শেখ জামাল ধানমন্ডি ক্লাব বনাম খেলাঘর সমাজকল্যাণ সমিতি এবং ঢাকা আবাহনী লি: ও লিজেন্ড অব রূপগঞ্জের মধ্যকার খেলার দিকে তাকিয়ে থাকতে হয়েছিল কে জিতবে এবারের লিগের শিরোপা।

    শেষ অবধি জয় হয়েছে ঢাকা আবাহনীর। আজ সুপার লিগে নিজেদের শেষ ম্যাচে ঢাকা আবাহনী ৯৪ রানের বিশাল ব্যবধানে  লিজেন্ড অব রূপগঞ্জকে পরাজিত করেছে। ফলে ১৬ খেলায় ২৪ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকার শীর্ষে থেকে শিরোপা ঘরে তোলে আকাশী-নীল জার্সিধারীরা।

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অধিনায়ক নাসির হোসেন ও নাজমুল হোসেন শান্তর শতরানের সুবাদে ৬ উইকেটে ৩৭৬ রানের বিশাল স্কোর গড়ে আবাহনীন। অধিনায়ক নাসির হোসেন ৯১ বলে ১৫ চার ও ৪ ছক্কায় ১২৯ রান করেন। এছাড়া নাজমুল হোসেন শান্ত ১০৭ বলে ১১ চার ও ২ ছক্কায় করেন ১১৩ রান। এছাড়া ওপেনার এনামুল হক বিজয় ৫১ বলে ৫৭, মোসাদ্দেক হোসেন সৈকত করেন ১৯ রান। শেষদিকে নেমে মাশরাফি বিন মর্তুজা মাত্র ৮ বলে ৪টি বিশাল ছক্কার সাহায্যে ২৮ রানে অপরাজিত থাকেন।

    রূপগঞ্জের পারভেন রসুল তিনটি এবং মো: শহিদ দুটি উইকেট নেন।

    ৩৭৭ রানের বড় টার্গেট তাড়া করতে নেমে আবাহনীর বোলারদের দাপটে ৪২.৪ ওভারে ২৮০ রানে রূপগঞ্জের ইনিংস গুটিয়ে গেলে ৯৪ রানে জিতে যায় আবাহনী। সেইসাথে শিরোপা জিতে নেয় তারা।

    রূপগঞ্জের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করেন অধিনায়ক নাইম ইসলাম। এছাড়া মোহাম্মদ নাইম ৭০, মুশফিকুর রহীম ৬৭ ও পারভেস রসুল ২৯ রান করেন। আবাহনীর বোলারদের দাপটে রূপগঞ্জের চার ক্রিকেটার রানের খাতা খুলতে পারেননি। এরা হলেন- ওপেনার আব্দুল মজিদ, মোহাম্মদ শহিদ, আশিকুজ্জামান ও আসিফ আলী।

    আবাহনীর বোলারদের মধ্যে নাসির হোসেন, সন্দ্বীপ রায়, সানজামুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ দুটি করে এবং মাশরাফি নেন একটি উইকেট।

    ম্যাচসেরা হন আবাহনীর অধিনায়ক নাসির হোসেন।

    এ ম্যাচ হেরে যাওয়ায় ১৬ খেলায় ২০ পয়েন্ট পেয়ে রানার্স আপ হয় লিজেন্ড অব রূপগঞ্জ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০