আবাহনী-ফরাশগঞ্জ ফাইনালে কাল মুখোমুখি: দুই দলেরই চাই শিরোপা – BD Sports 24
  • আবাহনী-ফরাশগঞ্জ ফাইনালে কাল মুখোমুখি: দুই দলেরই চাই শিরোপা

    May 12th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১২ মে: অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে ঢাকা আবাহনী লি: এবং পুরোনো ঢাকার ক্লাব ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। আগামীকাল রোববার বিকেল ৪.৩০টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে এই দুই দল।

    ফাইনালে লড়াইয়ের আগের দিন আজ দুপুরে বাফুফে ভবনের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে দুই দলের অধিনায়ক, ম্যানেজার ও কোচরা তাদের প্রত্যাশার কথা জানান। দুই দলেরই লক্ষ্য শিরোপা জয়।

    প্রথমে তাদের প্রত্যাশার কথা জানান, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। দলের কোচ আবু ফয়সাল আহমেদ ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করায় শুরুতেই মহান আল্লাহতায়ালার শুকরিয়া আদায় করেন তিনি। তিনি জানান, হেড কোচ হিসেবে এই প্রথম কোন আসরে আমার দল ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলো। শিরোপা জয় ছাড়া কিছুই ভাবছি না আমি।

    তিনি বলেন, তৃতীয় বিভাগের দলগুলো থেকে যাচাই-বাছাই করে আমি দল গঠন করি। ফাইনালের প্রতিপক্ষ আবাহনীকে আমরা গ্রুপ পর্বের ম্যাচে পরাজিত করেছি। ফাইনালে আবারও আমরা আবাহনীকে হারিয়ে শিরোপা স্পর্শ করতে চাই। গত চারটা ম্যাচ যেভাবে খেলেছি, সেভাবে খেলতে পারলে আমরা চ্যাম্পিয়ন হব। আগামীকাল আবাহনীর বিপক্ষে অ্যাটাকিং ফুটবল খেলবে আমার দল।

    ফরাশগঞ্জের অধিনায়ক মো: নয়ন হোসেন বলেন, আবাহনীকে হারিয়ে আমরা চ্যাম্পিয়ন হতে চাই। সবার দোয়া কামনা করেন তরুণ এই অধিনায়ক।

    ঢাকা আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু বলেন, উঠতি খেলোয়াড়দের মধ্যে ব্যাপক সাড়া ফেলে অনূর্ধ্ব-১৮ এই ফুটবল টুর্নামেন্টটি। আবাহনী সবসময় চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলে। ফুটবল গোলের খেলা। গোল করার চেষ্টার পাশাপাশি গোল যাতে না হয় সেদিকেও লক্ষ্য রাখতে হবে।

    প্রতিপক্ষ ফরাশগঞ্জ সম্পর্কে তিনি বলেন, প্রতিপক্ষ অবশ্যই শক্তিশালী দল। আমার দলের খেলোয়াড়রা সামর্থ্য অনুযায়ী খেলতে পারলে আমরা চ্যাম্পিয়ন হব।

    আবাহনীল অধিনায়ক রফিকুল ইসলাম সুমন বলেন, আমি অনেক খুশি ঢাকা আবাহনীর মতো বড় একটা ক্লাবে খেলতে পেরে। আমাদের দলে অনেক প্রতিভাবান খেলোয়াড় রয়েছে। খুব অল্প সময়ে আমাদের কোচ ভালো দল গঠন করেছে বিধায় আমরা ফাইনালে খেলতে যাচ্ছি। ফাইনালে ভালো খেলে আমরা চ্যাম্পিয়ন হতে চাই।

    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাফুফে সিনিয়র সহ-সভাপতি ও প্রফেশনাল ফুটবল লীগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী, বাফুফে সদস্য জাকির হোসেন চৌধুরী, ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডাইরেক্টর (গেমস্ এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার ডন।

    আগামীকালের ফাইনাল খেলা স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীসহ সকল দর্শকের জন্য উন্মুক্ত থাকবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল প্রাইজমানি হিসেবে পাবে ৫ লাখ টাকা। রানার্স আপ দল পাবে ৩ লাখ টাকা। এছাড়া ওয়ালটনের পক্ষ হতে বিভিন্ন ক্যাটাগরিতে খেলোয়াড়দের জন্য পুরস্কারের ব্যবস্থা রয়েছে।

    বাফুফে সিনিয়র সহ-সভাপতি ও প্রফেশনাল ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী বলেন, এই টুর্নামেন্ট হতে অনেক প্রতিভাবান খেলোয়াড় বাছাই করা হয়েছে। যা পরবর্তীতে বয়সভিত্তিক জাতীয় ফুটবল দল গঠনে সুবিধা হবে।

    উল্লেখ্য, এবারের অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপে প্রিমিয়ার লিগে অংশগ্রহণকারী ১২টি দল প্রতিদ্বন্দ্বিতা করে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...