আবুল কালাম আজাদের নামে বিকেএসপি’র ক্রিকেট ইনডোরের নামকরণ – BD Sports 24
  • আবুল কালাম আজাদের নামে বিকেএসপি’র ক্রিকেট ইনডোরের নামকরণ

    July 10th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাভার, ১০ জুলাই: বিকেএসপিতে ক্রিকেট ইনডোর সেন্টারের নামকরণ করা হয়েছে বিকেএসপির সাবেক ক্রিকেট প্রশিক্ষণার্থী শহীদ লে. কর্নেল মো. আবুল কালাম আজাদের নামে।

    আজ সকালে সকলের উপস্থিতিতে বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান নামফলক উন্মোচনের মধ্য দিয়ে শহীদ লে. কর্নেল আবুল কালাম আজাদ ইনডোর ক্রিকেট সেন্টারের শুভ উদ্বোধন করেন। আজাদের সহধর্মিণী সুরাইয়া সুলতানা এসময় উপস্থিত ছিলেন।

    আজাদ ১৯৮৭ সালে বিকেএসপিতে ক্রিকেট বিভাগের প্রথম ব্যাচের প্রশিক্ষণার্থী ছিলেন। তার ক্যাডেট নম্বর ছিল ক্রিকেট-০৭। আজাদ বাংলাদেশ সেনাবাহিনীতে ১৯৯৬ সালে ৩৪তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সে কমিশন লাভ করেন এবং ২০১১ সালে প্রেষণে র‌্যাবে নিয়োগ প্রাপ্ত হন। তিনি একজন চৌকস প্যারা কমান্ডো ছিলেন। পরিচালক গোয়েন্দা হিসেবে ২০১৩ সালে দায়িত্বভার গ্রহণ করেন।

    ২০১৭ সালের ২৫ মার্চ সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ী এলাকায় আতিয়া মহলে জঙ্গি আস্তানায় পরিচালিত অপারেশন টোয়াইলাইটে গোয়েন্দা তথ্য সংগ্রহ ও সার্বিক পরিস্থিতি্ পর্যবেক্ষণকালে জঙ্গিদের রেখে যাওয়া বোমা হঠাৎ বিস্ফোরিত হলে তিনি মারাত্মকভাবে আহত হন এবং ৩১ মার্চ ২০১৭ তারিখে শাহাদাত বরণ করেন। তাঁর দেশপ্রেম, চ্যালেঞ্জ মোকাবেলার দক্ষতা, সততা, পরিশ্রম ক্রিকেটের প্রতি আবাল্য অনুরাগ আমাদের জন্য অনন্য গৌরবের বিষয়।

    সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সিদ্ধান্ত ও সুপারিশক্রমে বিকেএসপির ইনডোর ক্রিকেট সেন্টারটির নামকরণ করা হলো শহিদ লে. কর্নেল আবুল কালাম আজাদ ইনডোর ক্রিকেট সেন্টার। বিজ্ঞপ্তি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা