আবু ধাবি টেস্ট জয়ের দ্বারপ্রান্তে পাকিস্তান – BD Sports 24
  • আবু ধাবি টেস্ট জয়ের দ্বারপ্রান্তে পাকিস্তান

    November 18th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    আবু ধাবি, ১৮ নভেম্বর: নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে জয়ের দ্বারপ্রান্তে রয়েছে পাকিস্তান। আজ আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ১৭৬ রানে জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম টেস্টের তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে পাকিস্তান ৮ ওভার মোকাবেলায় বিনা উইকেটে করেছে ৩৭ রান। ফলে জয়ের জন্য পাকিস্তানের দরকার ১৩৯ রান। হাতে অক্ষত রয়েছে ১০টি উইকেট। এখনও দুইদিন খেলা বাকি রয়েছে।

    পাকিস্তানের তরুণ ওপেনার ইমাম-উল-হক ২৩ বলে ৪টি বাউন্ডারির সাহায্যে ২৫ রানে এবং অভিজ্ঞ ওপেনার মোহাম্মদ হাফিজ ৮ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের খেলা শেষ করেন।

    এর আগে তৃতীয় দিনে দুই পাক বোলার হাসান আলী এবং ইয়াসির শাহ’র মারাত্মক বোলিংয়ে ১০০.৪ ওভার মোকাবেলায় ২৪৯ রানে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায়। ফলে ১৭৫ রানের লিড পায় সফরকারী নিউজিল্যান্ড।

    হাসান আলী এবং ইয়াসির শাহ দু’জনে মিলে কিউইদের ১০টি উইকেট ভাগ করে নেন। ডানহাতি পেসার হাসান আলী ৪৫ রান খরচায় ৫টি এবং বাঁহাতি স্পিনার ইয়াসির শাহ ১১০ রান খরচায় ৫টি উইকেট শিকার করেন।

    এর ফলে দুই ইনিংস মিলিয়ে ইয়াসির শাহ ৮টি এবং হাসান আলী ৭টি করে উইকেট নিজেদের ঝুলিতে নেন।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: নিউজিল্যান্ড

    নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১৫৩/১০ (৬৬.৩) (কেন উইলিয়ামসন ৬৩, নিকহলস ২৮; ইয়াসির শাহ ৩/৫৪, মোহাম্মদ আব্বাস ২/১৩, হারিস সোহেল ২/১১ এবং হাসান আলী ২/৩৮)।

    পাকিস্তান প্রথম ইনিংস: ২২৭/১০ (৮৩.২ ওভার) (বাবর আজম ৬২, আসাদ শফিক ৪৩, হারিস সোহেল ৩৮ এবং আজহার আলী ২২; ট্রেন্ট বোল্ট ৪/৫৪, গ্রানধুমে ২/৩০ এবং আজাজ প্যাটেল ২/৬৪)।

    নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস: ২৪৯/১০ (১০০.৪ ওভার) (বিজে ওয়াটলিং ৫৯, হেনরি নিকহলস ৫৫, রাভাল ৪৬, কেন উইলিয়ামসন ৩৭; হাসান আলী ৫/৪৫ এবং ইয়াসির শাহ ৫/১১০)।

    পাকিস্তান দ্বিতীয় ইনিংস (তৃতীয় দিন শেষে): ৩৭/০ (৮ ওভার) (ইমাম-উল-হক অপ. ২৫ এবং মোহাম্মদ হাফিজ অপ. ৮)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা