আমরা চ্যাম্পিয়ন হতে চাই: ছোটন – BD Sports 24
  • আমরা চ্যাম্পিয়ন হতে চাই: ছোটন

    October 6th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৬ অক্টোবর: সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবলে আমরা চ্যাম্পিয়ন হতে চাই। আজ দুপুরে বাফুফে ভবনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এমনটাই বললেন বাংলাদেশ নারী ফুটবল দলের প্রধান প্রশিক্ষক গোলাম রব্বানী ছোটন।

     

    গোলাম রব্বানী ছোটন বলেন, ২০১৭ সালে ঢাকায় অনুষ্ঠিত প্রথম সাফে আমরা চ্যাম্পিয়ন হয়েছিলাম। ২০১৮ সালে দ্বিতীয় আসরে আমরা রানার্স আপ হয়েছিলাম। এবার সম্পূর্ণ নতুন দল নিয়ে আমরা ভুটান যাচ্ছি। বয়সের কারণে গত দুই আসরে খেলা ১৫ জন ফুটবলার বর্তমান দলে নেই। এর মধ্যে আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ৯ জনের। এরা হলেন- রুপনা চাকমা, ইয়াসমিন আক্তার, শামসুন্নাহার, সোহাগী কিসকু, রোজিনা আাক্তার, রেহেনা আক্তার, নওশন জাহান ও রুমি আক্তার।

    এছাড়া বিকেএসপি’র হয়ে ভারতে অনুষ্ঠিতব্য সুব্রত কাপে খেলা সাতজন খেলোয়াড় রয়েছে এ দলে। এরা হলেন- উন্নতি খাতুন, নাসরিন আক্তার, শাহেদা আক্তার রিপা, আফিদা খন্দকার, মেহেনুর আক্তার, সুরমা জান্না, পূর্ণিমা রানি মন্ডল এবং স্বপ্না রানি।

     

    সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নিজেদের মধ্যেই আমরা কয়েকটি অনুশীলন ম্যাচ খেলেছি। দলের প্রধান স্কোরার অধিনায়ক শামসুন্নাহার। এরা রক্ষণভাগ আগলানোর মতো প্রায় ৬ ফুট লম্বা দীর্ঘদেহী ২ জন ফুটবলার শাহেদা আক্তার রিপা ও সুরমা জান্নাত রয়েছেন। আশা করি আগে খেলা আখি খাতুনের অভাব পূরণ করতে পারবে এই দুই ডিফেন্ডার।

     

    তিনি আরও বলেন, অনূর্ধ্ব-১৪ জেএফএ কাপ টুর্নামেন্টের গত দু’টি আসর থেকে আমরা ট্যালেন্টহান্ট করে অনুর্ধ্ব-১৫ জাতীয় দলের খেলোয়াড় তৈরি করেছি। আশা করি তারা ভালো করবে।

     

    সংবাদ সম্মেলনে ফিফা কাউন্সিল মেম্বার, এএফসি ও বাফুফে কার্যনির্বাহী কমিটির সদস্য এবং বাফুফে মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, এই দলটি সম্পূর্ণ নতুন। অনেকে বলে থাকেন পাইপলাইনে খেলোয়াড় নেই। আমি বলবো এটা সম্পূর্ণ ভুল। আমরা অনূর্ধ্ব-১৪ থেকে ট্যালেন্টহান্টের মাধ্যমে নতুন খেলোয়াড় অনূর্ধ্ব-১৫ দলে খেলার সুযোগ পেয়েছে।

     

    অধিনায়ক সামসুন্নাহার বলেন, প্রথমবার আমরা ভালো খেলে চ্যাম্পিয়ন হয়েছে। এরপর দ্বিতীয় আসরে রানার্স আপ হই। এবারও ভালো খেলে ফাইনালে খেলতে চাই আমরা। আপনারা আমাদের জন্য দোয়া করবেন।

     

    আগামী ৯ অক্টোবর থেকে ভুটানে শুরু হচ্ছে চার দলের অংশগ্রহণে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ। শ্রীলংকা, পাকিস্তান ও মালদ্বীপ এবারের আসরে অংশগ্রহণ করছে না। চার দলকে নিয়ে লিগ পর্বের খেলাশেষে শীর্ষে থাকা দুই দল ফাইনালে মুখোমুখি হবে। আগামি ১৫ অক্টোবর হবে ফাইনাল ম্যাচ।

     

    ৯ অক্টোবর প্রথম খেলায় বাংলাদেশ মুখোমুখি হবে স্বাগতিক ভুটানের। এরপর ১১ অক্টোবর নেপাল এবং ১৩ অক্টোবর ভারতের মোকাবেলা করবে।

     

    ৭ অক্টোবর বিকেল ৩.০০টায় ড্রুক এয়ারলাইন্সে ভুটানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল দল।

     

    বাফুফে সদস্য ও দলের ম্যানেজার মোঃ আমিরুল ইসলাম বাবু, দলের প্রধান প্রশিক্ষক গোলাম রব্বানী ছোটন, সহকারী প্রশিক্ষক মাহাবুবুর রহমান লিটু, সহ-অধিনায়ক রুপনা চাকমা এ সময় উপস্থিত ছিলেন।

     

    ২৯ সদস্যের বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবল দল:

    আমিরুল ইসলাম বাবু-; পল থমাস স্মলি-টেকনিক্যাল অ্যান্ড স্ট্যাটেজিক ডিরেক্টর; গোলাম রব্বানী ছোটন- প্রধান প্রশিক্ষণ; মো: মাহবুবুর রহমান লিটু ও মাহমুদা আক্তার (সহকারী প্রশিক্ষক); সাদিয়া শারমিন (ফিজিওথেরাপিস্ট)।

    খেলোয়াড়রা হলেন- রুপনা চাকমা (সহ-অধিনায়ক), ইয়াসমিন আক্তার, উন্নতি খাতুন, নাসরিন আক্তার, শামসুন্নাহার (অধিনায়ক), সোহাগী কিসকু, রোজিনা আক্তার, কোহাতি কিসকু, শাহেদা আক্তার রিপা, রেহেনা আক্তার, নওশন জাহান, আবিদা আক্তার, আফিদা খন্দকার, মাহফুজা খাতুন, মেহেনুর আক্তার, নুসরাত জাহান বৃষ্টি, ইতিখাতুন, জয়নব বিবি রিতা, সুমি খাতুন, সুরমা জান্নাত, পূর্ণিমা রানি মন্ডল, রুমি আক্তার ও স্বপ্না রানি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...