আমলাকে রেখে দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা – BD Sports 24
  • আমলাকে রেখে দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল ঘোষণা

    April 18th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জোহানেসবার্গ, ১৮ এপ্রিল: অভিজ্ঞ ব্যাটসম্যান হামলা আমলাকে রেখে ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে অন্যতম শক্তিশালী দল দক্ষিণ আফ্রিকা। এছাড়া দলে সুযোগ পেয়েছেন ২৬ বছর বয়সী পেসার আনরিক নরকিয়া।

    চলতি বছরেই শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেক হয় পেসার আনরিক নরকিয়ার। ওই সিরিজে ৪ ম্যাচ খেলে ৮ উইকেট নেন তিনি, তবে নজর কেড়েছেন গতিময় বোলিংয়ের কারণে। কম অভিজ্ঞতা থাকলেও ২৬ বছর বয়সী পেসারকে এবার বিশ্বকাপ দলে জায়গা দিয়েছেন নির্বাচকরা।

    আমলা থাকলেও বাদ দেওয়া হয়েছে টপ অর্ডার ব্যাটসম্যান রেজা হ্যান্ড্রিকসকে। টপ অর্ডারে আমলার সঙ্গে আছেন এইডেন মার্করাম। দলে নেওয়া হয়েছে চায়নাম্যান বোলার তাবরাইজ শামসিকে।

    দলে আছেন এই বিশ্বকাপ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দেওয়া ইমরান তাহির আর জেপি ডুমিনি। আমলা এমন ঘোষণা না দিলেও বয়স বিবেচনায় এটি তারও হয়ত শেষ বিশ্বকাপ।

    বরাবরের মতই দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণ বেশ ধারালো। ডেল স্টেইনের সঙ্গে আছেন কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, আন্দিলে ফেলুকওয়ায়োরা। বিশ্বের যেকোনো ব্যাটিং লাইনআপকে কাঁপিয়ে দেওয়ার ক্ষমতা রাখে এই পেস বিভাগ।

    ৩০ মে বিশ্বকাপের প্রথম দিনেই স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা।

    দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল: ফাফ দু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, জেপি দুমিনি, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আরনিক নরকিয়া, আন্দিলে ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, ডেল স্টেইন, ইমরান তাহির ও রাসি ফন ডার ডাসেন।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা