আরচ্যারীতে সেরা রাজশাহী – BD Sports 24
  • আরচ্যারীতে সেরা রাজশাহী

    March 12th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম
    ঢাকা, ১২ মার্চ ২০১৮ : তিনটি স্বর্ণ আর দুটি রৌপ্য জয় করে রাজশাহী বিভাগ বাংলাদেশ যুব গেমস আরচ্যারী ডিসিপ্লিনে সেরা হয়েছে। তবে একটি করে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ জিতে রানার্সআপ হয়েছে চট্টগ্রাম বিভাগ।

    এদিকে ঢাকা বিভাগ একটি স্বর্ণ ও রৌপ্য, রংপুর একটি রৌপ্য এবং খুলনা বিভাগ ৪টি ব্রোঞ্জ জিতেছে।


    গাজীপুর টঙ্গী শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে আজ সোমবার রিকার্ভ তরুণ এককে স্বর্ণ জিতে নেয় চট্টগ্রাম বিভাগের চাঁদপুর জেলার বিকেএসপির ছাত্র মিশাদ প্রধান। রৌপ্য পেয়েছে রাজশাহী বিভাগের তাওহীদ এবং ব্রোঞ্জ পান চট্টগ্রাম বিভাগের তালহা জুবায়ের তানভীর।
    অপরদিকে তরুণীদের এককে স্বর্ণ পদক লাভ করেন রাজশাহী বিভাগের বিকেএসপির ছাত্রী রাবেয়া খাতুন। রৌপ্য পেয়েছে একই বিভাগের রাবেয়া আক্তার শাপলা আর ব্রোঞ্জ জিতেছে খুলনা বিভাগের ইতি খাতুন।


    তবে টিম মিক্স ইভেন্টে স্বর্ণ জিতেছে রাজশাহী বিভাগের রাদিয়া আক্তার শাপলা ও তাওহিদ। রৌপ্য পদক পেয়েছে ঢাকা বিভাগের অবনি ওসমান ও ইব্রাহিম শেখ। আর ব্রোঞ্জ পেয়েছে খুলনা বিভাগের ইতি খাতুন ও আফজাল হোসেন।
    রিকার্ভ তরুণ টিম ইভেন্টে স্বর্ণ পেয়েছে ঢাকা বিভাগের ইব্রাহিম শেখ, সাকিব মোল্লা ও আশরাফ মোল্লা। রৌপ্য পেয়েছে চট্টগ্রাম বিভাগের নাইমুর রহমান, প্রদ্বীপ্ত চাকমা ও মিশাদ প্রধান। আর ব্রোঞ্জ পেয়েছে খুলনা বিভাগের আফজাল হোসেন, শাহরিয়ার আরিফ ও রহমান মির্জা।

    রিকার্ভ তরুণী টিম ইভেন্টে স্বর্ণ জিতেছে রাজশাহী বিভাগের রাদিয়া আক্তার শাপলা, রাবেয়া খাতুন ও হুমাইরা। রৌপ্য পেয়েছে রংপুর বিভাগের জেরিন তাসনিম, দিয়া সিদ্দিক ও পুজা রায়। এছাড়া ব্রোঞ্জ পেয়েছে খুলনা বিভাগের ইতি খাতুন, আঁখি  খাতুন ও সোনিয়া আক্তার।
    তরুণ এককে স্বর্ণ জয়ী মিশাদ প্রধান জানান, জীবনে প্রথম গোল্ড মেডেল জিতলাম। কি যে খুশি লাগছে ভাষায় বোঝাতে পারবো না। আমার স্বপ্ন ভবিষ্যতে আন্তর্জাতিক মানের খেলোয়াড় হবো। তরুণী এককে স্বর্ণ জয়ী রাবেয়া খাতুন বলেন, এর আগে ব্রোঞ্জ পদক পেয়েছি কিন্তু জীবনে যুব গেমসের মাধ্যমে প্রথম স্বর্ণ পদক পেলাম আমি খুবই আনন্দীত। ভবিষ্যতে এ ধারাটা অব্যাহত রাখতে চাই।
    উল্লেখ্য, রিকার্ভ তরুণ-তরুণী একক, দলীয় ও মিক্স ইভেন্টে ৭টি বিভাগ হতে ২৫জন তরুণ ও ২২ জন তরুণী মোট ৪৭জন আর্চার প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
    বিকেলে খেলাশেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা