আরচ্যারীতে হাইপ্রোফাইল কোচ নিয়োগ – BD Sports 24
  • আরচ্যারীতে হাইপ্রোফাইল কোচ নিয়োগ

    February 19th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোরর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৯ ফেব্রুয়ারি: বাংলাদেশের আরচ্যারী খেলার মানোন্নয়নে হাইপ্রোফাইল কোচ নিয়োগ দিয়েছে বাংলাদেশ আরচ্যারী ফেডারেশন। ৩৩ বছরের অভিজ্ঞতাসম্পন্ন জার্মান আরচ্যারী কোচ ফ্রেডরিক মার্টিনকে ৫ বছরের জন্য বাংলাদেশের আরচ্যারী কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়।

    আজ দুপুরে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে ‘তীর গো ফর গোল্ড’-এর আওতায় নতুন কোচের সাথে চুক্তি স্বাক্ষরিত হয়। জার্মান কোচ ফ্রেডরিক মার্টিন ও আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজিব উদ্দিন আহমেদ চপল চুক্তিতে স্বাক্ষর করেন।

    আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজিব উদ্দিন আহমেদ চপল বলেন, এতদিন একজন বিদেশি কোচের অধীনেই আরচ্যাররা প্রশিক্ষণ চালিয়ে আসছিল। কিন্তু তিনি ছিলেন একজন ভারতীয়। এখন আমরা একজন হাইপ্রোফাইল কোচ নিয়োগ দিয়েছি। তিনি জার্মানির। অত্যন্ত উঁচু মানের কোচ তিনি। বিশ্বের সেরা কোচের একজন বলা যায়।

    চপল জানান, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান তীর গ্রুপের নির্বাহী পরিচালক আমাকে বললেন, কোচ আনবেন যখন একজন উন্নতমানের কোচই আনুন। সেই প্রেক্ষিতেই আমাদের এই হাইপ্রোফাইল কোচ নিয়োগ।

    পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান তীর গ্রুপের নির্বাহী পরিচালক (মার্কেটিং এন্ড ফাইন্যান্স)  শোয়েব মো: আসাদুজ্জামান বলেন, ৫ বছরের জন্য এই জার্মান কোচ আমাদের সাথে থাকবেন। আপাতত আমরা ১(এক) বছরের জন্য চুক্তি করছি। চুক্তি অনুযায়ী প্রতি মাসে ৫ হাজার মার্কিন ডলার বেতন পাবেন তিনি। এছাড়া তার থাকা-খাওয়া ও গাড়ির ব্যবস্থা থাকছে (ড্রাইভারসহ)। তার পারফরম্যান্স মূল্যায়ন করে পরবর্তী বছরে তার বেতন-ভাতাদি বাড়ানোর চিন্তা-ভাবনা আছে আমাদের। এছাড়া তার ইউরোপিয়ান কেমিক্যাল ইন্স্যুরেন্স বাবদ আমরা ৯০ ইউরো পে করবো। বছরে একমাস ছুটি ভোগ করতে পারবেন তিনি। সেইসাথে প্রতিবছর ঢাকা-বার্লিন-ঢাকা বিমানের রিটার্ন টিকিট দেয়া হবে তাকে।

    তিনি আরো বলেন, আরচ্যারদের ট্রেনিং ক্যাম্পের জন্য ইকুপমেন্ট কেনার পরিকল্পনা আমাদের আগেই ছিলো। আমরা তা কিনিনি এ কারণে যে নতুন কোচ এসে বলবেন এগুলোতে চলবে না। এ কারণেই নতুন কোচের পরামর্শমতো আমরা জিমন্যাসিয়ামের ইকুইপমেন্ট কিনবো। নতুন কোচ এসেছেন ছয়দিন হলো। তিনি আমাদের টঙ্গীর আবাসিক ক্যাম্প থেকে খুবই খুশী হয়েছেন। নতুন আরচ্যারদের ব্যাপারেও তিনি আশাবাদী। তিনি জিমন্যাসিয়ামের জন্য প্রয়োজনীয় ইকুইপমেন্ট কেনার কথা বলেছেন। আমরা এখন যত তাড়াতাড়ি সম্ভব তা কেনার ব্যবস্থা করবো। এছাড়া আধুনিক মানের ডাইনিং রুমসহ উন্নতমানের খাবারের ব্যবস্থাও আমরা করেছি।

    সাংবাদিকদের প্রশ্নের জবাবে জার্মান কোচ ফ্রেডরিক মার্টিন বলেন, আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প দেখে আমি খুবই খুশি। আরচ্যাররাও তরুণ। আমি আমার সেরাটা দিতে চেষ্টা করবো।

    আমি জিমন্যাসিয়ামের উন্নয়ন ব্যাপারে কিছু ইকুইপমেন্ট কেনার লিস্ট দিয়েছি। এগুলো সংযোজন হলে আধুনিকমানের জিমন্যাসিয়াম পাবো আমরা।

    সংবাদ সম্মেলনে বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সহ-সভাপতি এবং প্রশিক্ষণ ও উন্নয়ন কমিটির আহ্বায়ক মো: আনিসুর রহমান দিপু, ফেডারেশনের নির্বাহী কর্মকর্তা ও সিটি গ্রুপের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

    উল্লেখ্য, ২০১৭ সালের ২৩ অক্টোবর সিটি গ্রুপের সাথে বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের চুক্তি স্বাক্ষরিত হয়। ‘তীর গো ফর গোল্ড’-এর আওতায় অন্তর্ভুক্ত হওয়ার পর আরচ্যারি ফেডারেশন ২০তম এশিয়ার আরচ্যারী চ্যাম্পিয়নশিপ-২০১৭ এবং তীর নবম জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশিপ-২০১৭ অনুষ্ঠিত হয়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা