আরামবাগ কোয়ার্টার ফাইনালে, রহমতগঞ্জের বিদায় – BD Sports 24
  • আরামবাগ কোয়ার্টার ফাইনালে, রহমতগঞ্জের বিদায়

    October 30th, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩০ অক্টোবর: এক ম্যাচ খেলেই ফেডারেশন কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ‘এ’ গ্রুপে থাকা অফিস পাড়ার ক্লাব আরামবাগ ক্রীড়া সংঘ। আজ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের একমাত্র খেলায় আরামবাগ ক্রীড়া সংঘ ইদেনি চিনেদোর জোড়া গোলে ৩-১ গোলে পরাজিত করেছে পুরোনো ঢাকার ক্লাব রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে।

    অপরদিকে প্রথম খেলায় চট্টগ্রাম আবাহনীর কাছে ৩-১ গোলে হারের পর আজ দ্বিতীয় খেলায় আরামবাগ ক্রীড়া সংঘের কাছেও ৩-১ গোলে হেরে যাওয়ায় টানা দুই হারে গ্রুপ পর্ব থেকেই বিদায় ঘণ্টা বাজে পুরোনো ঢাকার ক্লাব রহমতগঞ্জের।

    রহমতগঞ্জের হারে ‘এ’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে বন্দরনগরীর দল চট্টগ্রাম আবাহনীর।

    ৭ মিনিটে পরপর তিনটি কর্নার পায় আরামবাগ। কিন্তু তা থেকে কোনো গোল আদায় করতে পারেনি তারা। অধিনায়ক রবিউল হাসানের নেয়া প্রথম কর্নার কিকটি রহমতগঞ্জের রক্ষণভাগ কর্তৃক কর্নারের বিনিময়ে রক্ষা পায়। দ্বিতীয়বারের কর্নার কিক রহমতগঞ্জ গোলরক্ষক তিতুমীর চৌধুরী কর্নারের বিনিময়ে রক্ষা করেন। তৃতীয়বারের কর্নার কিকও রহতগঞ্জের গোলরক্ষক তিতুমীর চৌধুরী ফিস্ট করে প্রতিহত করেন।

    ২১ মিনিটে গোলের একটি সহজ সুযোগ হাতছাড়া করে আরামবাগ। এ সময় ডান প্রান্ত থেকে আরামবাগের মিডফিল্ডার জাহিদ হোসেনের লম্বা ত্রু পাসে পা ছোঁয়াতে ব্যর্থ হন আরামবাগের নাইজেরিয়ান ফরোয়ার্ড ইদেনি চিনেদো ম্যাথিউ। এর ফলে বল দ্বিতীয় বার ঘেঁষে বাইরে যায়। তখন রহমতগঞ্জের গোলরক্ষক ছাড়া আর কেউ ছিলেন না।

    ৪৩ মিনিটে আরও একটি গোলের সুযোগ নষ্ট করে আরামবাগ। এ সময় আরামবাগের ফরোয়ার্ড আরিফুর রহমানের নেয়া শট রহমতগঞ্জের গোলরক্ষক তিতুমীর চৌধুরী রুখে দেন। ফিরতি বলে ইদেনি চিনেদোর নেয়া শট লক্ষ্য ভ্রষ্ট হয়।

    ৪৫+১ মিনিটে প্রথম গোল করে এগিযে যায় পুরোনো ঢাকার ক্লাব রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। এ সময় ইদেনি চিনেদোর গোলে লিড নেয় আরামবাগ। ইদেনি চিনেদো বাম প্রান্ত দিয়ে একক প্রচেষ্টায় বল নিয়ে ডি বক্সের ভেতরে ছোট্ট পাসে গোলমুখে বল দেন। কিন্তু রহমতগঞ্জের নাইজেরিয়ান ডিফেন্ডার মানডে ওসাগি ঠিক মতো ক্লিয়ার করতে ব্যর্থ বল পেয়ে যান ইদেনি চিনেদো। কালবিলম্ব না করে বাম পায়ের প্লেসিং শটে রহমতগঞ্জের জালে বল পাঠান তিনি। তার নেয়া শট সাইড বারে লেগে জালে আশ্রয় নেয় (১-০)। সেইসাথে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে আরামবাগ ক্রীড়াসংঘ।

    ৫০ মিনিটে গোল পরিশোধের সুযোগ তৈরি করেও তা কাজে লাগাতে পারেনি রহমতগঞ্জ। এ সময় ডান প্রান্ত দিয়ে রহমতগঞ্জের বদলি মিডফিল্ডার রাকিবুল ইসলাম দ্রুততার সাথে ডি বক্সে ঢুকে গোলে শট নেন। তার নেয়া শট আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ৬৩ মিনিটে সুযোগ পেয়েও গোল পরিশোধ করতে পারেনি রহমতগঞ্জ। বাম প্রান্তে ডি বক্সের সামান্য বাইরে থেকে আতসুসির ব্যাক পাসে জামাল হোসেনের নেয়া বাম পায়ের শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে বাইরে গেলে গোল পরিশোধ করা হয়নি রহমতগঞ্জের।

    ৬৬ মিনিটে ইদেনি চিনেদো আবারও গোল করে আরামবাগকে ২-০ গোলের লিড এনে দেন। এ সময় প্রায় মাঝ মাঠ থেকে আরামবাগের মিডফিল্ডার আরাফাত হোসাইনের লম্বা উঁচু পাসে বল পেয়ে যান ইদেনি চিনেদো। বল ধরেই আগুয়ান গোলরক্ষক তিতুমীর চৌধুরীর মাথার উপর দিয়ে বল নিয়ে ছোট ডি’র ভেতরে ঢুকে রহমতগঞ্জের জালে বল ঠেলে দেন ইদেনি চিনেদো (২-০)।

    ৭৩ মিনিটে আরামবাগের একটি প্রচেষ্টা নস্যাৎ করে দেন রহমতগঞ্জের গোলরক্ষক তিতুমীর চৌধুরী। ডান দিক দিয়ে ডি বক্সের সামান্য বাইরে থেকে আরামবাগের মিডফিল্ডার মো: জাহিদ হোসেনের নেয়া বাম পায়ের শট গোলে ঢোকার মুহূর্তে রহমতগঞ্জ গোলরক্ষক তিতুমীর চৌধুরী ফিস্ট করে কর্নারের বিনিময়ে রক্ষা করেন।

    ৮০ মিনিটে আবারও রহমতগঞ্জের জালে বল পাঠায় আরামবাগ ক্রীড়া সংঘ। আরামবাগ মিডফিল্ডার আরাফাত হোসাইনের উঁচু পাসে ডান প্রান্তে ডি বক্সের ভেতরে বল পেয়ে যায় ডিফেন্ডার রকি। রকি কিছুটা এগিয়ে গিয়ে গোলমুখে ক্রস করেন। তা থেকে আরামবাগের বদলি ফরোয়ার্ড আরিফুর রহমান ডান পায়ের শটে রহমতগঞ্জের জাল কাঁপান (৩-০)।

    ৯০+২ মিনিটে একটি গোল পরিশোধ করে রহমতগঞ্জ। এ সময় ডান প্রান্তে ডি বক্সের ভেতরে নাইজেরিয়ান ফুটবলার ডেমিয়েন চিগুজির ক্রসে রহমতগঞ্জের কঙ্গোর ফুটবলার সিও জুনাপিও গোল করেন (৩-১)। সেইসাথে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে একেএম মারুফুল হকের শিষ্যরা।

    আগামীকাল একই মাঠে খেলা হবে দুটি। প্রথম খেলায় বেলা ৩-১৫টায় মুখোমুখি হবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র ও শেখ রাসেল ক্রীড়াচক্র। বিকেল ৫-১৫টায় লড়বে টিম বিজেএমসি ও ব্রাদার্স ইউনিয়ন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা