আরিফুল ও নাজমুলের টেস্ট অভিষেক – BD Sports 24
  • আরিফুল ও নাজমুলের টেস্ট অভিষেক

    November 3rd, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিলেট, ৩ নভেম্বর: সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অভিষেক টেস্টে বড় ফরম্যাটে নিজেদের ক্যারিয়ার শুরু করলেন ব্যাটিং অলরাউন্ডার আরিফুল হক ও বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপু।

    আজ জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্ট সিরিজের প্রথম টেস্টে অভিষেক হয় আরিফুল হক ও নাজমুল ইসলাম অপুর। বাংলাদেশের ৮৯ ও ৯০তম খেলোয়াড় হিসেবে টেস্ট অভিষেক হলো যথাক্রমে আরিফুল ও নাজমুলের। কোচ স্টিভ রোডসের হাত থেকে টেস্ট ক্যাপ নেন আরিফুল ও নাজমুল।

    টি-২০ দিয়ে ইতোমধ্যে বাংলাদেশের জার্সি গায়ে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন আরিফুল। গেল ২৬ অক্টোবর চট্টগ্রামে ওয়ানডে অভিষেক হয় তার। নিজের প্রথম ওয়ানডে ম্যাচে ব্যাট হাতে নামার সুযোগ না পেলেও বল হাতে ৩ ওভারে ১৭ রান দিয়ে কোনো উইকেট পাননি তিন।ি

    প্রথম শ্রেণীর ক্রিকেটে বেশ অভিজ্ঞ আরিফুল হক। ৭৬ ম্যাচে ৮টি সেঞ্চুরি ও ১৬টি হাফ-সেঞ্চুরিতে ৩৩ দশমিক ৭১ গড়ে ৩৪০৫ রান ও বল হাতে ১০০ উইকেট শিকার করেছেন তিনি। চলমান জাতীয় লিগের ২০তম আসরের প্রথম রাউন্ডে ডাবল-সেঞ্চুরি হাকিয়েছেন রংপুর বিভাগের এই খেলোয়াড়।

    বাংলাদেশ দলের হয়ে ইতোমধ্যে ৫টি ওয়ানডে ও ১৩টি টি-২০ ম্যাচ খেলেছেন নাজমুল। অবশেষে টেস্ট ক্যাপও পড়লেন তিনি। চলমান জাতীয় লিগে দু’টি ম্যাচও খেলেছেন নাজমুল। ঐ দু’ম্যাচে ৮ উইকেট নিজের ঝুলিতে নিযেছেন এই বাঁ-হাতি স্পিনার। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৫৪ ম্যাচে ১৪৪ উইকেট শিকার রয়েছে নাজমুলের।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা