আর্জেন্টিনার শেষ ১৬ নিশ্চিতের সমীকরণ – BD Sports 24
  • আর্জেন্টিনার শেষ ১৬ নিশ্চিতের সমীকরণ

    June 23rd, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    মস্কো (রাশিয়া), ২৩ জুন: নিজেদের প্রথম ম্যাচে নবাগত আইসল্যান্ডের সাথে ১-১ গোলে ড্র’র পর বিশ্বকাপ ফুটবলে নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে পরাজিত হওয়ায় নক আউট পর্বে যাওয়ার পথটা কঠিন হয়ে গেছে দু’বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার।
    তবে গতকাল রাতে নাইজেরিয়া ২-০ গোলে আইসল্যান্ডকে হারানোয় ‘ডি’ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোতে যাবার পথ তৈরি হয়েছে আর্জেন্টিনার। কারণ প্রথম রাউন্ডে ২ খেলায় ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে থেকে শেষ ষোলো আগেভাগেই নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। ২ খেলায় ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে নাইজেরিয়া। ১ পয়েন্ট করে পেয়েছে আইসল্যান্ড ও আর্জেন্টিনা। গোল গড়ে পিছিয়ে টেবিলের তলানিতে আর্জেন্টিনা।
    পয়েন্ট টেবিলের এই অবস্থায় শেষ ষোলেতে যেতে হলে সামনে কি করতে হবে আর্জেন্টিনাকে?
    প্রথমত গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারাতেই হবে মেসিদের। পাশাপাশি এই গ্রুপের অন্য ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে আইসল্যান্ডের হার বা ড্র’র প্রার্থনা করতে হবে লিওনেল মেসির দলকে।
    আর যদি নাইজেরিয়া সাথে ড্র বা হেরে যায়, তবে এবারের বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায় নিবে আর্জেন্টিনা।
    আবার যদি, আর্জেন্টিনা জিতে এবং অন্য ম্যাচে আইসল্যান্ড জয় পেল, তবে তখন গোল গড়ের হিসাব-নিকাশে বসতে হবে ম্যাচ পরিচালনাকারীদের। সেখানে হিসাব-নিকাশ কেমন হবে, তার গ্রুপ পর্বের সব খেলা শেষে বুঝা যাবে।
    আগামী ২৬ জুন সেন্ট পিটার্সবার্গে আর্জেন্টিনার মুখোমুখি হবে নাইজেরিয়া। একইদিন রস্তোভে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে নামবে আইসল্যান্ড। বাসস।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা