আর্থারের সাথে ৬ বছরের চুক্তি বার্সার – BD Sports 24
  • আর্থারের সাথে ৬ বছরের চুক্তি বার্সার

    July 10th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বার্সেলোনা, ১০ জুলাই: ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলোকে গ্রেমিও থেকে ছয় বছরের চুক্তিতে দলে ভিড়িয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা।

    বার্সা ও গ্রেমিও মূলত যে সমঝোতায় পৌঁছেছিল তাতে বলা ছিল আগামী জানুয়ারিতে ব্রাজিলিয়ান মৌসুম শেষ হবার সাথে সাথে আর্থার স্পেনে যোগ দিবেন। কিন্তু বেশ কিছু কারণে লা লিগা চ্যাম্পিয়নরা ট্রান্সফার বিষয়ে আর দেরি করতে রাজি হয়নি। বিশেষ করে আন্দ্রেস ইনিয়েস্তা ও পাওলিনহো ক্লাব ছাড়ার সিদ্ধান্তের পরে বার্সার মধ্যমাঠ নিয়ে চিন্তা শুরু হয়। গত জানুয়ারিতে চুক্তিভুক্ত হওয়া ইয়েরি মিনা নিজেকে দলের সাথে খুব একটা মানিয়ে নিতে পারছিলনা।

    নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে লা লিগা চ্যাম্পিয়নরা এক বিবৃতিতে জানিয়েছে ২১ বছর বয়সী আর্থারের ট্রান্সফার ফি ধরা হয়েছে ৩১ মিলিয়ন ইউরো। এর সাথে সম্ভাব্য বোনাস হিসেবে আরো ৯ মিলিয়ন ইউরো যোগ হতে পারে। ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত আর্থার বার্সেলোনার সাথে থাকবেন। তবে ৬ মাস আগে চুক্তি সম্পন্ন হওয়ায় বার্সাকে অতিরিক্ত ১ মিলিয়ন ইউরো গুনতে হতে পারে বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

    শুক্রবার এক সংবাদ সম্মেলনে আর্থার বলেছেন, ‘বার্সেলোনা আমাকে একটু আগেভাগেই ক্লাবে যোগ দেবার প্রস্তাব দেয়। দুই ক্লাবের কোনো আলোচনা কিংবা সমঝোতায় আমি উপস্থিত ছিলাম না। পুরো বিষয়টি দেখেছে দুই ক্লাব। সম্ভবত সপ্তাহের শেষে আমি বার্সেলোনায় যাব। এখনো কিছু সিদ্ধান্ত চূড়ান্ত করার বাকি আছে। এই চুক্তি নিয়ে আমার উচ্চাশা আছে। বিশ্বের অন্যতম বড় একটি ক্লাবে খেলার জন্য মুখিয়ে আছি।’

    ২০১০ সালে টিনএজ বয়সে গ্রেমিওতে যোগ দিয়েছিলেন আর্থার। গত মৌসুমে গ্রেমিওর কোপা লিবারেটেডোরসের শিরোপা প্রাপ্তিতে তার অসাধারণ অবদান ছিল। গত মৌসুমে ফাইনালে তার খেলা দেখেছেন বার্সার সাবেক স্পোর্টিং পরিচালক রবার্ট ফার্নান্দেজ। তখন থেকেই মূলত তার প্রতি দৃষ্টি ছিল কাতালান জায়ান্টদের। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা