আর্সেনালে থেকে গেলেন অবামেয়াং – BD Sports 24
  • আর্সেনালে থেকে গেলেন অবামেয়াং

    September 16th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ১৬ সেপ্টেম্বর: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আর্সেনালেই থেকে গেলেন পিয়েরে-এমেরিক অবামেয়াং। গানার্স অধিনায়ক আর্সেনালের সাথে নতুন করে তিন বছরের চুক্তি স্বাক্ষর করেছেন।

     

    গত মৌসুমের পর থেকেই অবামেয়াংয়ের সাথে চুক্তি নিয়ে আলোচনা চলছিল আর্সেনালের। চ্যাম্পিয়ন্স লিগের কোনো ক্লাবের সাথেই সম্পর্ক গড়ার ইচ্ছা ছিল এই গ্যাবনিজ ফরোয়ার্ডের। কিন্তু শেষ পর্যন্ত এমিরেটস স্টেডিয়ামেই দীর্ঘমেয়াদে থেকে গেলেন অবামেয়াং। ইন্সটাগ্রামে লাইভ স্ট্রিমিংয়ে একথা নিজেই স্বীকার করেছেন এই তারকা ফরোয়ার্ড। নতুন চুক্তি অনুযায়ী প্রতি সপ্তাহে আর্সেনালকে অবামেয়াংয়ের জন্য আড়াই লাখ পাউন্ড গুনতে হবে। এর সাথে বোনাস যোগ করে চুক্তির পরিমাণ দাঁড়াবে প্রতি সপ্তাহে সাড়ে তিন লাখ পাউন্ড।

     

    আর্সেনালের পক্ষ থেকে ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃতিতে অবামেয়াংয়ের চুক্তি নবায়নের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

     

    গত মৌসুমে এফএ কাপের সেমিফাইনাল ও ফাইনালে ম্যানচেস্টার সিটি ও চেলসির বিপক্ষে জয়ের ম্যাচ দুটিতে আর্সেনালের হয়ে গোল করেছিলেন অবামেয়াং। মৌসুম শেষেই তিনি উত্তর লন্ডনের ক্লাবটিতে না থাকার কথা নিশ্চিত করেছিলেন। এক পর্যায়ে তো ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড স্বীকার করেছিলেন ভবিষ্যতের জন্য বড় কোনো সিদ্ধান্ত তিনি নিতে যাচ্ছেন। ট্রান্সফার মার্কেটে পিএসজি ও বার্সেলোনা তার প্রতি আগ্রহ দেখিয়েছিল।

     

    কিন্তু আর্সেনাল বস মিকেল আর্তেতা অবামেয়াংয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন। অবামেয়াংয়ের এই ঘোষণা আর্সেনালের অফিসিয়াল ইন্সটাগ্রামে এক লাখেরও বেশি মানুষ দেখেছে। গানার্স কিংবদন্তি থিয়েরি অঁরি, ডেনিস বার্গক্যাম্প ও ইয়ান রাইটের পথই অনুসরণ করতে যাচ্ছেন অবামেয়াং।

     

    এ সম্পর্কে অবামেয়াং বলেছেন, ‘সবাই জানে এই ক্লাবটি কতটা আলাদা। আমি এখানে অসাধারণ কিছু খেলোয়াড়কে দেখেছি। আমি তাদের মত একজন হবার স্বপ্ন দেখি। সেরাদের মধ্যে নিজেকে খুঁজে বেড়াই। আর এভাবেই ভক্তদের মনে চিরদিন বেঁচে থাকতে চাই। অঁরি, রাইটি, এ্যাডাম এবং বার্গক্যাম্পের মত একজন আর্সেনাল লিজেন্ড হতে চাই। বাবা আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা। সে এই ক্লাব ও জাতীয় দলের অধিনায়ক ছিল। সে কারণেই এই বিশেষ ক্লাবটির অধিনায়ক হতে পারাটা আমার কাছে বিশেষ কিছু। এটাই আমার ক্লাব যাকে আমি পরিবার মনে করি।’

     

    ২০১৮ সালর জানুয়ারিতে বরুসিয়া ডর্টমুন্ড থেকে আর্সেনালে যোগ দিয়েছিলেন অবামেয়াং। সব ধরনের প্রতিযোগিতায় এ পর্যন্ত ১১১ ম্যাচে করেছেন ৭২ গোল। শনিবার ফুলহ্যামের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচেও তিনি গোল করেছেন। ম্যাচটিতে ৩-০ গোলর জয় দিয়ে শুভ সূচনা করেছে গানার্সরা। গত মাসে ওয়েম্বলিতে কমিউনিটি শিল্ডে লিভারপুলকে পরাজিত করেছিল আর্সেনাল। সেখানেও ১২ মিনিটে তিনি গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন। নির্ধারিত সময়ে খেলা ১-১ গোলে ড্র হবার পর টাইব্রেকারে ৫-৪ গোল জয়ী হয়ে শিরোপা জয় করে আর্তেতার শিষ্যরা।

     

    ২০১৯ সালে প্রিমিয়ার লিগের যৌথ সর্বোচ্চ গোলদাতা হয়েছেন অবামেয়াং। ২০১৫ সালে হয়েছিলেন আফ্রিকান বর্ষসেরা ফুটবলার। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...