ইংল্যান্ডকে হারিয়ে সবার আগে ফাইনালে বাংলাদেশ – BD Sports 24
  • ইংল্যান্ডকে হারিয়ে সবার আগে ফাইনালে বাংলাদেশ

    August 2nd, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বিলিরিকে, ২ আগস্ট: ওপেনার তানজীদ হাসানের দুর্দান্ত সেঞ্চুরিতে গতরাতে নিজেদের ষষ্ঠ ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে ৭২ রানে হারিয়েছে বাংলাদেশের যুবারা। এতে সবার আগে  ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

    এই জয়ে ৬ খেলায় ৪ জয়, ১টি করে হার ও পরিত্যক্ত ম্যাচের কারণে ৯ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে থেকে ফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হতে লিগের বাকি ম্যাচগুলোতে লড়তে হবে টুর্নামেন্টের অন্য দু’দল ভারত ও ইংল্যান্ডকে। দু’দলেরই ৩টি করে ম্যাচ বাকি রয়েছে। ৫ খেলা শেষে ভারত ৫ ও ইংল্যান্ড ২ পয়েন্ট সংগ্রহে রেখেছে।

    জিতলেই ফাইনাল নিশ্চিত এই সমীকরনে নিজেদের ষষ্ঠ ম্যাচ খেলতে নামে বাংলাদেশ। ইংল্যান্ডের বিলিরিকেতে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে জুনিয়র টাইগাররা। দলীয় ১৮ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ৪ রান করে ফিরেন পারভেজ হোসেন ইমন। এরপর মাহমুদুল হাসান জয়কে নিয়ে ১০৮ রানের জুটি গড়েন ওপেনার তানজীদ। জয় ৪১ রান করে ফিরে গেলে ক্রিজে তানজীদের সঙ্গী হন তৌহিদ হৃদয়। তৃতীয় উইকেটেও দলকে ৭৮ রানের জুটি উপহার দেন হৃদয়-তানজীদ।

    এই জুটিতেই সেঞ্চুরির স্বাদ নেন তানজীদ। শেষ পর্যন্ত ১৬টি চার ও ২টি ছক্কায় ১১৩ বলে ১১৭ রান করেন তিনি। দলীয় ২০৪ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নে ফিরেন তানজীদ। তখন ম্যাচের ৪০ ওভার চলছিলো। কিন্তু এরপরই তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ। মাত্র ২০ রানের বিনিময়ে বাকী ৭ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ফলে ৪৭ দশমিক ১ ওভারে ২২৪ রানে অলআউট হয় বাংলাদেশের যুবারা। পরের দিকে হৃদয় ৩১ ও অধিনায়ক আকবর আলী ১১ রান ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দু’অংকের কোটা স্পর্শ করতে পারেননি। ইংল্যান্ডের নিক কিমবার ৯ ওভারে ৩৮ রানে ৫ উইকেট নেন।

    জবাবে ব্যাট হাতে নেমে বাংলাদেশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিং-এ বিপদের পড়ে ইংল্যান্ড। ৫১ রানে ৫ উইকেট হারিয়ে বসে তারা। ১২ দশমিক ১ ওভারের মধ্যে দলের সেরা পাঁচ ব্যাটসম্যানকে হারানোর ধাক্কা পরবর্তীতে আর সামলে উঠতে পারেনি ইংল্যান্ড। শেষ পর্যন্ত ৩৯ ওভারে ১৫২ রানেই অলআউট হয় ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন জ্যাক হেইন্স। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রানে আসে উইকেটরক্ষক ফিনলে বিনের উইলো থেকে। বাংলাদেশের ডান-হাতি পেসার তানজীম হাসান সাকিব ও বাঁ-হাতি স্পিনার রাকিবুল হাসান ৩টি করে উইকেট নেন।

    লিগ পর্বে আরও দু’টি ম্যাচ ম্যাচ বাকি রয়েছে বাংলাদেশের। ফাইনাল নিশ্চিত হওয়ায় বাংলাদেশের জন্য ঐ দু’টি নিয়মরক্ষার ম্যাচ ৫ ও ৭ আগস্ট যথাক্রমে ভারত ও ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশের যুবারা। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...