ইংল্যান্ডকে ৬ রানে হারালো স্কটল্যান্ড – BD Sports 24
  • ইংল্যান্ডকে ৬ রানে হারালো স্কটল্যান্ড

    June 10th, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    এডিনবার্গ (স্কটল্যান্ড), ১০ জুন: লড়াইটা ছিলো ওয়ানডেতে শীর্ষস্থান বনাম ১৩তম স্থানের মধ্যকার। ওয়ানডে র্যাং কিংয়ের শীর্ষে রয়েছে ইংল্যান্ড। আর আইসিসির সহযোগী সদস্য দেশ স্কটল্যান্ড রয়েছে ১৩তম স্থানে। কিন্তু শীর্ষস্থানে থাকা ইংল্যান্ড আজ স্কটল্যান্ডের কাছে হেরে গেছে ৬ রানে।
    আজ এডিনবার্গে দুই দলের মধ্যকার একমাত্র ওয়ানডেতে টস জিতলেও ম্যাচ জিততে পারেনি ইংলিশরা। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ম্যাকলিওডের হার না মানা ১৪০ রানের ওপর ভর করে ৫ উইকেটে ৩৭১ রানের বিশাল স্কোর গড়ে স্কটল্যান্ড। যা কীনা সহযোগী সদস্য দেশের মধ্যে সর্বোচ্চ স্কোর।

    স্কটল্যান্ডের মিডল অর্ডার ব্যাটসম্যান ম্যাকলিওড ৯৪ বলে ১৬টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ১৪০ রানের অপরাজিত ইনিংস উপহার দেন। এটি তার সপ্তম ওয়ানডে শতক। এছাড়া অধিনায়ক কাইল কোয়েটজার ৪৯ বলে ৫৮, জর্জ মানছে ৫১ বলে ৫৫, ম্যাথিউ ক্রস ৩৯ বলে ৪৮, ব্যারিংটন ৩৯ এবং লিস্ক ৪ বলে ১০ রানে অপরাজিত থাকলে ৫ উইকেটে ৩৭১ রানের বড় স্কোর গড়ে স্কটল্যান্ড।
    ইংলিশ বোলারদের মধ্যে আদিল রশিদ ও লিয়াম প্লাংকেট দুটি করে এবং মার্ক উড একটি উইকেট নেন।
    ৩৭২ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪৮.৫ ওভারে ৩৬৫ রানের ইংল্যান্ড অলআউট হলে ৬ রানে জিতে যায় স্কটল্যান্ড। ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ১০৫ রান করেন জনি বেয়ারস্টো। এটি তার পঞ্চম ওয়ানডে শতক।
    এছাড়া আন্দ্রে হলস ৫২, মইন আলী ৪৬, প্লাংকেট ৪৭, জেসন রয় ৩৪ এবং জো রুট ২০ রান করেন।
    স্কটিস বোলারদের মধ্যে মার্ক ওয়াট ৫৫ রান খরচায় একাই ৩ উইকেট নিজের ঝুলিতে নেন। এছাড়া ব্যারিংটন ও ইভান্স দুটি করে এবং সাফইয়ান শরীফ একটি উইকেট নেন।
    ম্যাচসেরা হন স্কটল্যান্ডের ম্যাকলিওড।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা