ইংল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে লর্ডস টেস্ট জয় পাকিস্তানের – BD Sports 24
  • ইংল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে লর্ডস টেস্ট জয় পাকিস্তানের

    May 27th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লর্ডস, ২৭ মে: দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে স্বাগতিক ইংল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে ১-০তে এগিয়ে গেছে সফরকারী পাকিস্তান।

    চতুর্থ দিনে খেলা হয় মাত্র ১৬.৫ ওভার। এর মধ্যে ইংল্যান্ড ব্যাট করে ৪.১ ওভার। আর পাকিস্তান ব্যাট করে ১২.৪ ওভার।

    তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ২৩৫/৬। ওভার মোকাবেলা করেছিল ৭৮টি। জস বাটলার ৬৬ এবং অভিষিক্ত ডিএম বেছ ৫৫ রানে অপরাজিত ছিলেন।

    এ অবস্থায় আজ চতুর্থ দিনে ব্যাট করতে নামে ইংল্যান্ড। কিন্তু ২ পাকিস্তানি পেসার মোহাম্মদ আব্বাস ও মোহাম্মদ আমির আঘাতে মাত্র ৪.১ ওভার মোকাবেলায় ৭ রান তুলতেই বাকি ৪ উইকেট হারিয়ে ২৪২ রানে অলআউট হয় ইংল্যান্ড। আজ পতন হওয়া ৪ উইকেট আব্বাস ও আমির সমান ভাগ করে নেন।

    শুরুটা করেছিলেন কিন্তু মোহাম্মদ আব্বাস। আগের দিনের ৬৬ রানের সাথে আর মাত্র ১ রান যোগ করতেই মোহাম্মদ আব্বাসের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পা দিয়ে বিদায় নেন জস বাটলার। এরপর মোহাম্মদ আমির ফিরিয়ে দেন ৪ রান করা মার্ক উডকে।

    আব্বাস ১০ নম্বরে ব্যাট করতে নামা স্টুয়ার্ট ব্রডকে ০ রানে প্যাভিলিয়নে ফেরত পাঠান। ইংল্যান্ডের ইনিংসে শেষ পেড়েকটি ঠুকে দেন পাক পেসার মোহাম্মদ আমির। অভিষিক্ত ডেম বেছকে সরাসরি বোল্ড করে দিলে ২৪২ রানে গুটিয়ে যায় ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস। ফলে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন পড়ে মাত্র ৬৪ রান।

    পাকিস্তানের পক্ষে আব্বাস ও আমির চারটি করে এবং সাদাব খান দুটি উইকেট শিকার করেন।

    ৬৪ রানে জয়ের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১২ রান তুলতেই প্রথম উইকেট হারায় পাকিস্তান। ওপেনার আজহার আলী ব্যক্তিগত ৪ রানে জেমস অ্যান্ডারসনের বলে বোল্ড হয়ে বিদায় নেন। দ্বিতীয় উইকেটে ইমাম-উল-হক এবং হারিস সোহেল ১০.১ ওভারে ৫৪ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়লে ৯ উইকেটে জিতে যায় পাকিস্তান। ইমাম-উল-হক ১৪ এবং হারিস সোহেল ৩৯ রানে অপরাজিত থাকেন। হারিস সোহেল মাত্র ৩২ বলে ৬ বাউন্ডারি ও ১ ছক্কায় অপ. ৩৯ রান করেন।

    ম্যাচসেরা হন পাকিস্তানের পেসার মোহাম্মদ আব্বাস।

    আগামী ১ জুন থেকে লিডস-এ শুরু হবে দ্বিতীয় টেস্ট ম্যাচটি।

     

    টস: ইংল্যান্ড

    ইংল্যান্ড প্রথম ইনিংস: ১৮৪/১০ (৫৮.২ ওভার) (অ্যালিস্টার কুক ৭০, বেন স্টোকস ৩৮, জনি বেয়ারস্টো ২৭, জস বাটলার ১৪; মোহাম্মদ আব্বাস ৪/২৩, হাসান আলী ৪/৫১)।

    পাকিস্তান প্রথম ইনিংস: ৩৬৩/১০ (১১৪.৩ ওভার) (আজহার আলী ৫০, হারিস সোহেল ৩৯, বাবর আজম ৬৮, আসাদ শফিক ৫৯, সাদাব খান ৫২, ফাহিম আশরাফ ৩৭, মো: আমির ৩৪; জেমস অ্যান্ডারসন ৩/৮২, বেন স্টোকস ৩/৭৩, মার্ক উড ২/৭৪)।

    ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ২৪২/১০ (৮২.১ ওভার) (জোট রুট ৬৮, জস বাটলার ৬৭ এবং ডিএম বেছ ৫৭; মোহাম্মদ আব্বাস ৪/৪১, মোহাম্মদ আমির ৪/৩৬, সাদাব খান ২/৬৩)

    পাকিস্তান দ্বিতীয় ইনিংস: ৬৬/১ (১২.৪ ওভার) (হারিস সোহেল অপ. ৩৯, ইমাম-উল-হক অপ. ১৪; অ্যান্ডারসন ১/১২)।

    ফল: পাকিস্তান ৯ উইকেটে জয়ী

    ম্যান অব দ্য ম্যাচ: মোহাম্মদ আব্বাস (পাকিস্তান)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা