ইংল্যান্ডের কাছে ইনিংস ও ১৫৯ রানের লজ্জার হার ভারতের – BD Sports 24
  • ইংল্যান্ডের কাছে ইনিংস ও ১৫৯ রানের লজ্জার হার ভারতের

    August 13th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লর্ডস, ১৩ আগস্ট: ৫ ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে লর্ডসে ইংল্যান্ডের কাছে ইনিংস ও ১৫৯ রানে লজ্জাজনকভাবে হেরে গেছে ভারত। সেইসাথে সিরিজে ২-০তে এগিয়ে গেলো ইংলিশরা। প্রথম টেস্টে ইংল্যান্ড জয় পেয়েছিল  ৩১ রানে।

    বৃষ্টিবিঘ্নিত লর্ডস টেস্টে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে বলতে গেলে কোনো প্রতিরোধই গড়তে পারেনি ভারত। প্রথম ইনিংসে ৩৫.২ ওভার মোকাবেলায় ১০৭ রানে অলআউট হয় ভারত। গতকাল মাত্র ১৩০ রানে গুটিয়ে যায় ভারতের দ্বিতীয় ইনিংস। ওভার মোকাবেলা করেছিল ৪৭।

    তৃতীয় দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৮১ ওভারে ৩৫৭/৬। ক্রিস ওকস ১২০ এবং স্যাম কারান ২২ রানে অপরাজিত ছিলেন। গতকাল চতুর্থ দিনে ৭.১ ওভার মোকাবেলার পর স্যাম কারান আউট হওয়ার সঙ্গে সঙ্গে ইংলিশ অধিনায়ক জো রুট ইনিংস ঘোষণা করেন। দলীয় সংগ্রহ তখন ৩৯৬/৭। মোট ওভার মোকাবেলা করেছে ৮৮.১ ওভার। স্যাম কারান ৪০ রান করে আউট হন। ক্রিস ওকস ১৩৭ রানে অপরাজিত ছিলেন। ফলে জয়ের জন্য ভারতের লক্ষ্য স্থির হয় ২৯০ রান।

    কিন্তু দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তিন ইংলিশ পেসারের বোলিং তাণ্ডবে ৪৭ ওভার মোকাবেলায় ১৩০ রানে গুটিয়ে যায় ভারতের দ্বিতীয় ইনিংস। সর্বোচ্চ ৩৩ রানে অপরাজিত থাকেন রবিচন্দ্রন অশ্বিন। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান আসে হার্ডিক পান্ডিয়ার ব্যাট থেকে। এছাড়া বিরাট কোহলি ১৭, চেতেশ্বর পূজারা ১৭ রান করে বিদায় নেন। ইংলিশ বোলারদের দাপুটে বোলিংয়ে ভারতের চার ব্যাটসম্যান রানের খাতাও খুলতে পারেননি। এরা হলেন- মুরালি বিজয়, দিনেশ কার্তিক, কুলদীপ যাদব এবং মোহাম্মদ সামি

    তিন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড এবং ক্রিস ওকস ভারতের ১০টি উইকেট ভাগ করে নেন। এর মধ্যে অ্যান্ডারসন এবং ব্রড চারটি করে এবং ওকস নেন ২ উইকেট। মুরালি বিজয়, লোকেশ রাহুল, কুলদীপ যাদব এবং মোহাম্মদ সামি অ্যান্ডারসনের শিকারে পরিণত হন। চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, বিরাট কোহলি এবং দিনেশ কার্তিক স্টুয়ার্ট ব্রড-এর শিকারে পরিণত হন।

    ম্যাচসেরা হন ইংলিশ ক্রিকেটার ক্রিস ওকস।

     

    সংক্ষিপ্ত স্কোর

    টস: ইংল্যান্ড

    ভারত প্রথম ইনিংস: ১০৭/১০ (৩৫.২ ওভার) (অশ্বিন ২৯, কোহলি ২৩, রাহানে ১৮; জেমস অ্যান্ডারসন ৫/২০ এবং ক্রিস ওকস ২/১৯)।

    ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩৯৬/৭ (৮১ ওভার) (ক্রিস ওকস অপ. ১৩৭, জনি বেয়ারস্টো ৯৩, স্যাম কারান ৪০, পোপ ২৮, বাটলার ২৪, কুক ২১; মোহাম্মদ সামি ৩/৮৬, হার্ডিক পান্ডিয়া ৩/৬৬)।

    ভারত দ্বিতীয় ইনিংস: ১৩০/১০ (৪৭ ওভার) (অশ্বিন অপ. ৩৩, হার্ডিক পান্ডিয়া ২৬, কোহলি ১৭,  পূজারা ১৭; জেমস অ্যান্ডারসন ৪/২৩, স্টুয়ার্ট ব্রড ৪/৪৪, ক্রিস ওকস ২/২৯)।

    ফল: ইংল্যান্ড ইনিংস ও ১৫৯ রানে জয়ী।

    সিরিজ: ৫ ম্যাচ টেস্ট সিরিজ ২-০তে এগিয়ে ইংল্যান্ড

    ম্যাচসেরা: ক্রিস ওকস (ইংল্যান্ড)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা