ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার নেতৃত্বে পেইন – BD Sports 24
  • ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার নেতৃত্বে পেইন

    May 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ৮ মে: ইংল্যান্ড সফরে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়া দলের নতুন অধিনায়কের দায়িত্ব পালন করবেন উইকেটরক্ষক টিম পেইন। আগামী মাসে ইংল্যান্ড সফরের জন্য ক্যাঙ্গারুদের নতুন অধিনায়ক হিসেবে টিম পেইনের নাম ঘোষণা করেছেন নতুন অসি কোচ জাস্টিন ল্যাঙ্গার। আর এই সিরিজে টি২০তে অস্ট্রেলিয়ার অধিনায়কের দায়িত্ব পালন করবেন অ্যারন ফিঞ্চ।

    পেইনকে অধিনায়ক হিসেবে দায়িত্ব দিয়ে নিজের প্রথম বড় সিদ্ধান্তের সফলতার অপেক্ষায় আছেন কোচ ল্যাঙ্গার। বল টেম্পারিং ঘটনায় স্টিভ স্মিথের ১২ মাসের নিষেধাজ্ঞায় ইতোমধ্যেই ৩৩ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান পেইন টেস্ট দলের অধিনায়কত্ব লাভ করেছেন। দক্ষিণ আফ্রিকায় হতাশাজনক সিরিজ শেষ করার পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজই হবে অস্ট্রেলিয়ার প্রথম দেশের বাইরে কোন সিরিজ।

    নির্বাচক কমিটির চেয়ারম্যার ট্রেভর হনস বলেন, ইংল্যান্ড সফরে ১৫ সদস্যের দলের নেতৃত্বে পেইনের ক্ষমতার ওপরে ক্রিকেট অস্ট্রেলিয়ার পুরো ভরসা আছে। এই দলের সহ-অধিনায়ক হিসেবে থাকছেন অ্যারন ফিঞ্চ। বেশ কয়েক বছর সাইড লাইনে থাকার পরে গত নভেম্বরে আবারো জাতীয় দলে ফেরা পেইনের জন্য অবশ্য এই নেতৃত্ব অনেকটাই চ্যালেঞ্জিং। মাঠের বাইরে থাকাকালীন একসময় অবসরের কথাও চিন্তা করে ফেলেছিলেন পেইন।

    হনস আরও বলেন, ‘টিম একজন শক্তিশালী নেতা, অ্যারনের সহযোগিতায় তার নেতৃত্বের ওপর আমাদের সকলেরই আস্থা আছে। ওয়ানডে দলের জন্য একজন স্থায়ী অধিনায়কের সিদ্ধান্ত দ্রুতই নেয়া হবে।’

    আগামী ১৩ জুন লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু করতে যাচ্ছে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। হনস আরো জানিয়েছেন ইংল্যান্ডে ২০১৯ সালের বিশ্বকাপকে সামনে রেখে খেলোয়াড়দের সামনে নিজেদের ঝালিয়ে নেবার এটা অনেক বড় একটি সুযোগ। এই কন্ডিশনেই অস্ট্রেলিয়াকে তাদের শিরোপা ধরে রাখার মিশনে মাঠে নামতে হবে।

    ওয়ানডে দল ছাড়াও ইংল্যান্ডের বিপক্ষে এক ম্যাচের টি২০’র জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই সিরিজের পরপরই জিম্বাবুয়ে ও পাকিস্তানকে নিয়ে জিম্বাবুয়ের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। টি২০ দলের অধিনায়কত্ব পেয়েছেন ফিঞ্চ, তার সহকারী হিসেবে রয়েছেন অ্যালেক্স ক্যারে।

    অস্ট্রেলিয়া ওয়ানডে দল: টিম পেইন (অধিনায়ক), অ্যারন ফিঞ্চ (সহ-অধিনায়ক), অ্যাস্টন আগার, অ্যালেক্স ক্যারে, জোস হ্যাজেলউড, ট্রেভিস হেড, ন্যাথান লিঁও, গ্লেন ম্যাক্সওয়েল, শন মার্শ, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, ডি’আর্চি শর্ট, বিলি স্ট্যানলেক, মার্কোস স্টয়নিস এবং আন্দ্রে টাই।

    অস্ট্রেলিয়া টি২০ দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যঅলেক্স ক্যারে (সহ-অধিনায়ক), অ্যাস্টন আগার, ট্রেভিস হেড, নিক ম্যাডিনসন, গ্লেন ম্যাক্সওয়েল, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, ডি’আর্চি শর্ট, বিলি স্ট্যানলেক, মার্কোস স্টয়নিস, মিচেল সোয়েপসন, আন্দ্রে টাই এবং জ্যাক উইল্ডারমাথ।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা