ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল – BD Sports 24
  • ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

    January 31st, 2019

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    কক্সবাজার : ৩১ জানুয়ারি ২০১৯

    মৃত্যুঞ্জয় চৌধুরীর বোলিং আর তানজিদ হাসানের ব্যাটিং দৃঢ়তায় এক ম্যাচ বাকী রেখেই ইংল্যান্ডের (অনূর্ধ্ব-১৯) বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ৫ উইকেটে হারিয়েছে ইংল্যান্ডকে। এ জয়ে ২-০ ব্যবধানে এগিয়ে গিয়ে তিন ম্যাচের সিরিজ জয় নিশ্চিত করলো স্বাগতিক বাংলাদেশ।

    কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় ইংল্যান্ড। উপরের সারি চার ব্যাটসম্যানই রানের দেখা পান। তাই বড় সংগ্রহের স্বপ্ন দেখছিলো সফরকারীরা। কিন্তু ইংল্যান্ডের পরের দিকের ব্যাটসম্যানদের বড় ইনিংস খেলতে দেননি বাংলাদেশের বোলাররা। তাই বড় স্কোর গড়তে না পারলেও ৫০ ওভারে ৭ উইকেটে ২৫৬ রানের লড়াকু স্কোর পায় ইংলিশরা। চার নম্বরে ব্যাট হাতে নেমে ৬টি চার ও ২টি ছক্কায় ৯১ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ রান করেন লুইস গোল্ডওর্দি । এছাড়া জ্যামি স্মিথ ৪৮ ও উইল সামিদ ৪৩ রান করেন। ৮ ওভারে ৫০ রানে ৪ উইকেট নেন মৃত্যুঞ্জয়। বাসস।

    জবাবে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। ওপেনার তানজিদের মারমুখী ব্যাটিংয়ে ১২ দশমিক ২ ওভারে ৮৮ রানে পৌঁছে যায় স্বাগতিকরা। আরেক ওপেনার প্রান্তিক নওরোজ নাবিল ৩১ রান করে ফিরেন। তবে হাফসেঞ্চুরি তুলে দলের রানের চাকা সচল রেখেছিলেন তানজিদ। শেষ পর্যন্ত ১২টি চার ও ১টি ছক্কায় মাত্র ৪৬ বলে ৭০ রান করেন তানজিদ।

    তানজিদের বিদায়ের পর বাংলাদেশের জয়ের পথ পরিস্কার করেছেন মাহমুদুল হাসান জয় ও অধিনায়ক আকবর আলী। দলপতি ৫৭ রানে থেমে গেলেও ৫৮ রানে অপরাজিত থেকে বাংলাদেশ ম্যাচ ও সিরিজ জয়ের স্বাদ দেন জয়। ১৩ বল বাকী রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন তানজিদ।

    ২ ফেব্রুয়ারি একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএ


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা