ইংল্যান্ডের ভিসা পাননি পাক পেসার আমির – BD Sports 24
  • ইংল্যান্ডের ভিসা পাননি পাক পেসার আমির

    April 23rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    করাচি, ২৩ এপ্রিল: ভিসা না পাওয়ায় পাক পেসার মোহাম্মদ আমিরকে ছাড়াই আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের উদ্দেশ্যে আজ সোমবার সকালে দেশ ত্যাগ করেছে পাকিস্তান ক্রিকেট দল।

    ভিসা পেতে দেরী হওয়ায় দলের সঙ্গে দেশ ছাড়তে পারেননি আমির। তবে এ সপ্তাহেই দলের গুরুত্বপূর্ণ এ সদস্য ভিসা পেয়ে যাবেন বলে আশাবাদি পাকিস্তান ক্রিকেট বোর্ড(পিসিবি)।

    ভিসা পেলে আগামী বুধবার তিনি লন্ডনের উদ্দেশ্যে দেশ ছাড়তে পারেন। তবে বৃটিশ গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে- দলের সঙ্গে নয়, দীর্ঘ দিনের ভিসা চেয়ে আমির ব্যক্তিগতভাবে আবেদন করেছেন।

    তবে বিষয়টি অস্বীকার করে পিসিবি’র এক মুখপাত্র ইএসপিএনকে জানিয়েছেন, ‘তিনি দলের সঙ্গে যাননি। কেননা আমরা এখনো তার ভিসার জন্য অপেক্ষা করছি। তার ভিসা এখনো অপেক্ষমান আছে এবং আমরা আশা করছি বুধবার পেলে সেদিনই তিনি লন্ডন রওনা হবেন।’

    অবশ্য ইংল্যান্ডের ভিসা পেতে দেরী হওয়াটা আমিরের জন্য অস্বাভাবিক কিছু নয়। স্পট ফিক্সিং কেলেঙ্কারির কারণে তাকে যুক্তরাজ্যে কিছু দিন জেল ঘাটতে হয়েছিল। ২০১৬ সালে পাকিস্তান দলের সর্বশেষ ইংল্যান্ড সফরেও ভিসা পেতে একই সমস্যা পড়তে হয়েছিল আমিরকে। তার ভিসা পেতে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সহায়তা চেয়েছে পিসিবি। ২০১৪ সালে যুক্তরাজ্যের ভিসা পেতে ব্যক্তিগতভাবে আবেদন করেছিলেন আমির। তবে তা প্রত্যাখ্যাত হয়েছে।

    স্পট-ফিক্সিংয়ের অভিযোগে যুক্তরাজ্যে তার সংক্ষিপ্ত জেলের প্রভাব সম্পর্কে উদ্বেগ প্রকাশ করে তার জন্য ভিসার পাওয়ার দেরি হওয়ার বিষয়টি অস্বাভাবিক নয়। ২০১৬ সালে পাকিস্তান দলের সর্বশেষ ইংল্যান্ড সফরের শেষ দিনে আমিরকে ভিসা অর্জনে একই রকম বিলম্বের মুখোমুখি হতে হয়েছিল। পিসিবি অবশেষে ভিসা পেতে ইসিবির সহায়তা চেয়েছে। ২০১৪ সালে আমির ব্যক্তিগতভাবে যুক্তরাজ্যের ভিসার জন্য আবেদন করেছিলেন কিন্তু এটি প্রত্যাখ্যাত হয়েছিল।

    ২০১২ সালে আমির পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিককে বিয়ে করেন এবং এরপর থেকে যুক্তরাজ্য সফর করেন। গত বছর তিনি এসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলেছিলেন এবং লন্ডনে তাঁর প্রথম সন্তানের জন্ম হয়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা