ইংল্যান্ডের লক্ষ্য ডাবল লিড, শ্রীলংকার লক্ষ্য সমতা – BD Sports 24
  • ইংল্যান্ডের লক্ষ্য ডাবল লিড, শ্রীলংকার লক্ষ্য সমতা

    October 16th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ক্যান্ডি, ১৬ অক্টোবর: বৃষ্টির কারণে প্রথম ওয়ানডে পরিত্যক্ত হলেও দ্বিতীয় ম্যাচ বৃষ্টি আইনে ৩১ রানে জিতে সিরিজে ১-০তে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। তাই তৃতীয় ম্যাচও জিতে সিরিজে ডাবল লিড লক্ষ্য ইংলিশদের।

    সিরিজে পিছিয়ে পড়লেও হাল ছাড়তে রাজি নয় লংকানরা। তৃতীয় ওয়ানডে জিতে সিরিজে সমতা আনতে চায় স্বাগতিকরা। আগামীকাল ক্যান্ডিতে বাংলাদেশ সময় বিকেল ৩.০০টায় শুরু হবে সিরিজে তৃতীয় ওয়ানডে ম্যাচটি।

    বৃষ্টি শংকা মাথায় নিয়ে ওয়ানডে সিরিজ শুরু করে শ্রীলংকা ও ইংল্যান্ড। প্রথম ম্যাচে ১৫ ওভারের পরই বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায় খেলা। শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

    বৃষ্টির শংকা নিয়ে দ্বিতীয় ওয়ানডেও শুরু করে শ্রীলংকা ও ইংল্যান্ড। তবে ওই ম্যাচের শুরু থেকে বৃষ্টির ঝামেলা করেনি। তাই টস হেরে পুরো ৫০ ওভার ব্যাট করে ৯ উইকেটে ২৭৮ রান তুলে ইংল্যান্ড। সেই টার্গেটের জবাব দিতে নেমে নিজেদের ইনিংসের শুরু থেকে উইকেট হারাতে থাকে লংকানরা। এক পর্যায়ে ৭৪ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। এ অবস্থায় হাল ধরে দলীয় স্কোর ২৯ ওভারে ৫ উইকেটে ১৪০ রানে নিয়ে যান শ্রীলংকার দুই খেলোয়াড় ধনাঞ্জয়া ডি সিলভা ও থিসারা পেরেরা। তবে এরপরই বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায় খেলা। সেই ম্যাচ আর শুরু হতে পারেনি। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে জয় তুলে নেয় ইংল্যান্ড। জয়ের পাশাপাশি সিরিজে প্রথমবারের মত লিডও নেয় ইংলিশরা।

    এই লিডকে ডাবল করার লক্ষ্য ইংল্যান্ডের। এমনটাই জানালেন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। তিনি বলেন, ‘বৃষ্টির শংকা তৃতীয় ম্যাচেও রয়েছে। তবে আমরা আমাদের প্রস্তুতি সেরেছি। তৃতীয় ওয়ানডে নিয়ে পরিকল্পনা সাজিয়েছি। আমাদের লক্ষ্য থাকবে এ ম্যাচেও জয় তুলে নেয়া এবং সিরিজে ডাবল লিড নেয়া। নিজেদের মাঠে শ্রীলংকা ভয়ংকর দল। যেকোনো সময় ঘুরে দাঁড়াতে পারে, এজন্য আমরা সতর্ক। নিজেদের সেরাটা দিতে পারলে জয় পেতে কষ্ট হবে না আমাদের।’

    পক্ষান্তরে সিরিজে পিছিয়ে পড়লেও তৃতীয় ওয়ানডে জয়ের ব্যাপারে আশাবাদী শ্রীলংকার অধিনায়ক দিনেশ চান্ডিমাল। তিনি বলেন, ‘দ্বিতীয় ম্যাচে আমাদের বোলিং ভালো হয়নি। এরপর ব্যাটিংও খারাপ করেছি। তবে ওই ম্যাচের পারফরমেন্স নিয়ে আমরা খুব বেশি চিন্তিত নই। কারণ দিনটি আমাদের ছিলো না। আশা করছি, ক্যান্ডিতে জয়ী হয়ে সিরিজে সমতা আনতে পারবো।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা