ইংল্যান্ডের সর্বকালের সেরা অ্যান্ডারসন: কুক – BD Sports 24
  • ইংল্যান্ডের সর্বকালের সেরা অ্যান্ডারসন: কুক

    September 13th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ১২ সেপ্টেম্বর: জেমস অ্যান্ডারসনকে ‘ইংল্যান্ডের সর্বকালের সেরা ক্রিকেটার’ অভিহিত করেছেন বিদায়ী ইংলিশ ওপেনার এলিস্টার কুক। ফাস্ট বোলার হিসেবে টেস্ট ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারির রেকর্ড গড়ার পর অ্যান্ডারসনের এমন প্রশংসা করলেন গতকালই শেষ আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলে ফেলা ইংল্যান্ডের হয়ে লংগার ভার্সনে সর্বোচ্চ রান করা কুক।

    দীর্ঘদিন টেস্ট ক্রিকেটে ফাস্ট বোলারের তালিকায় সর্বোচ্চ ৫৬৩ উইকেটশিকারি ছিলেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাকগ্রা। তবে ওভালে ভারতের বিপক্ষে শেষ ম্যাচে সফরকারী দলের শেষ ব্যাটসম্যান মোহাম্মদ সামিকে আউট করে ম্যাকগ্রাকে পেছনে ফেলে শীর্ষস্থানটি দখল করেন ডানহাতি ইংলিশ পেসার অ্যান্ডারসন।

    ম্যাচ সেরা নির্বাচিত হওয়া কুক বলেন, ‘আমি মনে করি ইংল্যান্ডের সর্বকালের সেরা ক্রিকেটার অ্যান্ডারসন। তার সঙ্গে খেলতে পারাটা সুযোগটা দারুণ ছিল। অন্যদের প্রতি কোনো প্রকার অসম্মান করছি না। তবে তার দক্ষতাটা সবাইকে চিন্তা করতে হবে। প্রথম বল থেকে ৯০ ওভার পর্যন্ত বোলিং করার নিশ্চয়তা তার কাছ থেকে সবসময়ই পাওয়া যেত।’

    ফাস্ট বোলার হিসেবে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ৫৬৪ উইকেট শিকারের রেকর্ড গড়া অ্যান্ডারসন বলেন তার বন্ধু (কুক) মাঠে উপস্থিত থাকার সময় এমন রেকর্ডের স্বাক্ষী হওয়ায় তিনি খুশি।

    টেস্ট ক্রিকেটে সর্বকালের সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় চতুর্থ স্থানে আছেন অ্যান্ডারসন। তার আগে আছেন বিশ্বসেরা তিন স্পিনার শ্রীলংকার মুত্তিয়া মুরলিধরন (৮০০), অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন (৭০৮) এবং ভারতের অনিল কুম্বলে (৬১৯)। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা