ইংল্যান্ডের সিরিজ জয় – BD Sports 24
  • ইংল্যান্ডের সিরিজ জয়

    March 10th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ক্রাইস্টচার্চ, ১০ মার্চ: নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-২এ জিতে নিয়েছে সফরকারী ইংল্যান্ড। প্রথম চার ম্যাচ শেষে সিরিজে ২-২ সমতা বিরাজ করছিল। আজ ক্রাইস্টচার্চে সিরিজ নির্ধারণী ম্যাচে ৭ ‍উইকেটে নিউজিল্যান্ডকে পরাজিত করে ৩-২এ সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড।

    ২২৪ রানে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে জনি বেয়ারস্টো এবং অ্যালেক্স হলস কিউই বোলারদের তুলোধুনো করে মাত্র ২০.২ ওভারে ১৫৫ রানের পার্টনারশিপ গড়েন। ডানহাতি জনি বেয়ারস্টো মাত্র ৫৮ বলে শতরান পূর্ণ করেন। এদিন ক্যারিয়ারের চতুর্থ শতরানের দেখা পান তিনি। কিউই পেসার ট্রেন্ট বোল্টের বলে হিট ‍উইকেট হওয়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ১০৪ রানের একটি ঝলমলে ইনিংস। তার ৬০ বলে বিধ্বংসী ইনিংসটি সাজানো ছিল ৯ বাউন্ডারি ও ৬ ছক্কার সাহায্যে।

    অপর ওপেনার অ্যালেক্স হলস আউট হন ৬১ রানে। ৭৪ বলে ৯টি চারের সাহায্যে ওই রান করেন হলস। এদিন ১২তম অর্ধশত রান পূর্ণ করেন তিনি। হলস যখন বিদায় নেন দলীয় রান ছিল তখন ১৭৭। এরপর ১৯২ রানে মরগানের বিদায়ে তৃতীয় উইকেট হারায় ইংল্যান্ড। মরগান করেন ৮ রান।

    চতুর্থ উইকেটে জো রুট এবং স্টোকস ৩৭ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপে ১০৪ বল বাকি থাকতেই ৩ উইকেটে ২২৯ রান স্কোরবোর্ডে জমা করে ইংল্যান্ড। ফলে ৭ ‍উইকেটে জিতে যায় সফরকারীরা। জো রুট ২৩ এবং স্টোকস ২৬ রানে অপরাজিত ছিলেন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের দাপটে ৪৯.৫ ওভারে ২২৩ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেন ৮ নম্বরে ব্যাট করতে নামা স্যান্টনার। তার ৭১ বলের ইনিংসে ৪টি বাউন্ডারি ও ২টি ছক্কার মার রয়েছে। ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশত রানের দেখা পান তিনি।

    এছাড়া ৬ নম্বরে ব্যাট করতে নামা নিকহলসের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান। এটি তার ক্যারিয়ারের ষষ্ঠ অর্ধশতক।

    ওপেনার মার্টিন গাপতিল ৪৭ রান করে আউট হন। অধিনায়ক উইলিয়ামসন ১৪, লাথাম ১০ ও টিম সাউদি ১০ রান করেন।

    ইংলিশ বোলারদের মধ্যে ক্রিস ওকস ও আদিল রশিদ তিনটি করে, টম কারান দুটি এবং মার্ক উড ও মইন আলী একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো। ইংলিশ পেসার ক্রিস ওকস সিরিজ সেরার পুরস্কার লাভ করেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা