ইংল্যান্ডের সিরিজ জয় – BD Sports 24
  • ইংল্যান্ডের সিরিজ জয়

    June 19th, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    ট্রেন্ট ব্রিজ, ২০ জুন: দুই ম্যাচ বাকি থাকতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম তিনটি ওয়ানডে জিতে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-০তে জিতে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। আজ ট্রেন্ট ব্রিজে তৃতীয় ওয়ানডেতে স্বাগতিক ইংল্যান্ড ২৪২ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে অস্ট্রেলিয়াকে।
    ইংল্যান্ডের করা রেকর্ড ৬ উইকেটে ৪৮১ রানের জবাবে ব্যাট করতে নেমে ৩৭ ওভারে ২৩৯ রানে অস্ট্রেলিয়ার ইনিংস গুটিয়ে গেলে ২৪২ রানের বড় জয় পায় ইংল্যান্ড। সেইসাথে সিরিজও নিজেদের করে নেয় ইংলিশরা।
    অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন ট্রাভিস হেড। এছাড়া স্টয়নিস ৪৪, অ্যাস্টন আগার ২৫, শন মার্শ ২৪, অ্যারন ফিঞ্চ ২০ ও গ্লেন ম্যাক্সওয়েল ১৯ রান করে আউট হন।
    ইংলিশ বোলারদের মধ্যে আদিল রশিদ ৪৭ রান খরচায় একাই শিকার করেন ৪ উইকেট। এছাড়া মইন আলী ৩টি এবং ডেভিড উইলি নেন ২ উইকেট।
    এর আগে তৃতীয় ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে জনি বেয়ারস্টো ও আন্দ্রে হলস-এর জোড়া সেঞ্চুরিতে রেকর্ড ৬ উইকেটে ৪৮১ রানের বিশাল সংগ্রহ গড়ে ইংল্যান্ড। ওয়ানডেতে সর্বোচ্চ রানের ইনিংস এটি। এর আগের রেকর্ডটি ছিল ৩/৪৪৪। এই ট্রেন্টব্রিজেই ২০১৬ সালের ৩০ আগস্ট ইংল্যান্ড পাকিস্তানের বিপক্ষে করেছিল ওই রান। আজ নিজেদের রেকর্ড ভেঙে ৬ উইকেটে ৪৮১ রানের নতুন রেকর্ড গড়লো ইংল্যান্ড।
    উদ্বোধনী জুটিতে জেসন রয় ও জনি বেয়ারস্টো ১৯.৩ ওভার মোকাবেলায় ১৫৯ রানের পার্টনারশিপ গড়েন। জেসন রয় রান আউট হওয়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৮২ রান। তার ৬১ বলের ইনিংসে তিনটি চার ও চারটি ছক্কার মার ছিল।
    দ্বিতীয় উইকেটে জনি বেয়ারস্টো এবং আন্দ্রে হলস ১৫১ রানের বড় আর একটি পার্টনারশিপ গড়েন। জনি বেয়ারস্টো ৯২ বলে ১৫ বাউন্ডারি ও ৫ ছক্কায় ১৩৯ রান করে আউট হন। এটি তার ষষ্ঠ ওয়ানডে শতক।
    তৃতীয় উইকেটে আন্দ্রে হলস ও জস বাটলার ২৫ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। বাটলার আউট হন ১১ রান করে। চতুর্থ উইকেটে আন্দ্রে হলস ও অধিনায়ক ইয়ন মরগান মারমুখী ভূমিকায় অবতীর্ণ হন। এই জুটি মাত্র ৫৯ বল মোকাবেলায় ১২৪ রান যোগ করেন। আন্দ্রে হলস ক্যারিয়ারের ষষ্ঠ শতকের দেখা পান এদিন। ৯২ বলে ১৬ বাউন্ডারি ও ৫টি বিশাল ছক্কার সাহায্যে ১৪৭ রান করেন আন্দ্রে হলস। দলীয় রান তখন ৪৫৯। একই রানে বিদায় নেন অধিনায়ক ইয়ন মরগান। ৩০ বলে ৩ বাউন্ডারি ও ৬ ছক্কায় ৬৭ রান করেন মরগান।
    ষষ্ঠ উইকেটে মইন আলী ও জো রুট ২১ রানের জুটি গড়েন। মইন আলী করেন ৯ বলে ১১ রান। জো রুট ৪ ও উইলি ১ রানে অপরাজিত থাকলে নির্ধারিত ৫০ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৬/৪৮১।
    অসি বোলারদের মধ্যে রিচার্ডসন একাই শিকার করেন ৩ উইকেট। অ্যাস্টন আগার নেন এক উইকেট। বাকি দু’টি রান আউট।
    ম্যাচসেরা হন ইংল্যান্ডের আন্দ্রে হলস।
    আগামী ২১ জুন চেস্টার লি স্ট্রিটে চতুর্থ ওয়ানডেতে মুখোমুখি হবে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা