ইংল্যান্ডের সিরিজ জয় – BD Sports 24
  • ইংল্যান্ডের সিরিজ জয়

    September 2nd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাউদাম্পটন, ২ সেপ্টেম্বর: ভারতের বিপক্ষে ৫ ম্যাচ টেস্ট সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই জিতে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। আজ চতুর্থ দিনে এসে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড ২৭১ রানে অলআউট হলে জয়ের জন্য ভারতের প্রয়োজন পড়ে ২৪৫ রান।

    ২৪৫ রান তাড়া করতে নেমে ইংলিশ বোলারদের দাপটে ৬৯.৪ ওভারে ১৮৪ রানে ভারতের দ্বিতীয় ইনিংস গুটিয়ে গেলে ৬০ রানে জিতে যায় ভারত। ফলে এক ম্যাচ বাকি থাকতেই ৩-১এ সিরিজ জয় নিশ্চিত করে স্বাগতিকরা।

    সাউদাম্পটন টেস্টের প্রথম দিনে ১০ উইকেট, দ্বিতীয় দিনে ১০ উইকেট এবং তৃতীয় দিনে পতন ঘটেছিল ৮ উইকেটের। আজ চতুর্থ দিনের উইকেটের পতন ঘটেছে মোট ১২টি। এর মধ্যে ইংল্যান্ডের দুটি এবং বাকি ১০টি ভারতের।

    ভারতের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন অধিনায়ক বিরাট কোহলি। এটি তার ১৯তম টেস্ট ফিফটি। আজিঙ্কা রাহানে ক্যারিয়ারের ২৫তম ফিফটির সাহায্যে ৫১ রান করে বিদায় নেন। এছাড়া রবিচন্দ্রন অশ্বিন ২৫, রিসাব পান্ট ১৮, শিখর ধাওয়ান ১৭ করে আউট হন। ইংলিশ বোলারদের দাপটে ভারতের লোকেশ রাহুল, হার্ডিক পান্ডিয়া এবং ইশান্ত শর্মা রানের খাতাও খুলতে পারেননি।

    ইংলিশ বোলারদের মধ্যে স্পিনার মইন আলী ৭১ রান খরচায় একাই শিকার করে ৪ উইকেট। প্রথম ইনিংসেও ৫ উইকেট নিয়েছিলেন ইংলিশ এই স্পিনার। এছাড়া জেমস অ্যান্ডারসন এবং বেন স্টোকস দুটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন ইংলিশ স্পিনার মইন আলী।

    আগামী ৭ সেপ্টেম্বর থেকে ওভালে শুরু হবে ৫ ম্যাচ টেস্ট সিরিজের সবশেষটি।

     

    সংক্ষিপ্ত স্কোর

    টস: ইংল্যান্ড

    ইংল্যান্ড প্রথম ইনিংস: ২৪৬/১০ (৭৬.৪ ওভার) (স্যাম কারান ৭৮, মইন আলী ৪০, স্টোকস ২৩, বাটলার ২১; জাসপ্রিত বুমরাহ ৩/৪৬, ইশান্ত শর্মা ২/২৬, মোহাম্মদ সামি ২/৫১, অশ্বি ২/৪০)।

    ভারত প্রথম ইনিংস: ২৭৩/১০ (৮৪.৫ ওভার) (চেতেশ্বর পূজারা অপ. ১৩২, বিরাট কোহলি ৪৬, শিখর ধাওয়ান ২৩; মইন আলী ৫/৬৩, স্টুয়ার্ট ব্রড ৩/৬৩)।

    ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ২৭১/১০ (৯৬.১ ওভার) (জস বাটলার ৬৯, জোট রুট ৪৮, স্যাম কারান ৪৬, কিটন জেনিংস ৩৬, বেন স্টোকস ৩০; মোহাম্মদ সামি ৪/৫৭, ইশান্ত শর্মা ২/৩৬)।

    ভারত দ্বিতীয় ইনিংস: ১৮৪/১০ (৬৯.৪ ওভার) (বিরাট কোহলি ৫৮, আজিঙ্কা রাহানে ৫১, অশ্বিন ২৫; মইন আলী ৪/৭১, জেমস অ্যান্ডারসন ২/৩৩, বেন স্টোকস ২/৩৪বেন স্টোকস ২/৩৪)।

    ফল: ইংল্যান্ড ৬০ রানে জয়ী

    ম্যান অব দ্য ম্যাচ: মইন আলী (ইংল্যান্ড)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...