ইংল্যান্ডের সিরিজ জয় – BD Sports 24
  • ইংল্যান্ডের সিরিজ জয়

    August 26th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাউদাম্পটন, ২৬ আগস্ট: ক্রিকেট ইতিহাসে প্রথম পেসার হিসেবে টেস্টে ৬শ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছেন ডানহাতি ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। অ্যান্ডারসনের মাইলফলক স্পর্শ করার ম্যাচে বৃষ্টির কারণে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট পাকিস্তানের সাথে ড্র করেছে স্বাগতিক ইংল্যান্ড। তারপরও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়া তিন ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতেছে ইংলিশরা।

     

    কারণ ম্যানচেস্টারে সিরিজের প্রথম টেস্ট ৩ উইকেটে জিতেছিলো ইংল্যান্ড। আর সাউদাম্পটনে দ্বিতীয় টেস্ট ড্র হয়। সিরিজের তৃতীয় টেস্টও ছিলো সাউদাম্পটনে। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ইংল্যান্ড। জ্যাক ক্রলির ২৬৭ ও উইকেটরক্ষক জশ বাটলারের ১৫২ রানের সুবাদে ৮ উইকেটে ৫৮৩ রানে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। টেস্ট ক্যারিয়ারের ক্রলির প্রথম সেঞ্চুরি হলেও, বাটলারের দ্বিতীয় সেঞ্চুরি ছিলো এটি।

     

    জবাবে প্রথম ইনিংসে ২৭৩ রানে অলআউট হয় পাকিস্তান। সেঞ্চুরি করে ১৪১ রানে অপরাজিত থাকেন আজহার। টেস্ট ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি করেন তিনি। বল হাতে ইংল্যান্ডের পক্ষে ২৩ ওভারে ৫৬ রানে ৫ উইকেট নেন অ্যান্ডারসন। ক্যারিয়ারে ২৯তমবারের মত ইনিংসে ৫ বা ততোধিক উইকেট নিলেন জিমি।

     

    ৩১০ রানে পিছিয়ে থেকে ফলো-অনে পড়ে পাকিস্তান। চতুর্থ দিন ব্যাট করতে নেমে ২ উইকেটে ১০০ রান তুলে। আর পঞ্চম দিন বৃষ্টির কারনে মাত্র ২৭ দশমিক ১ ওভার খেলা হয়। এসময় পাকিস্তানের রান ছিলো ৪ উইকেটে ১৮৭ রান। ফলে ম্যাচটি ড্র হয়। এই ইনিংসে ৪৫ রানে ২ উইকেট নিয়ে টেস্টে ৬শ উইকেট শিকার পূর্ণ করেন অ্যান্ডারসন। ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ডের ক্রলি ও সিরিজ সেরা হন বাটলার।

     

    টেস্ট সিরিজ শেষে আগামী ২৮ আগস্ট থেকে তিন ম্যাচের টি-২০ লড়াই শুরু করবে ইংল্যান্ড ও পাকিস্তান।
    সিরিজে একটি জয় ও দু’টি ম্যাচ ড্র করে ইংল্যান্ড। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের টেবিলে ১৫ ম্যাচে ২৯২ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানেই আছে ইংলিশরা। ৮ ম্যাচে ১৬৬ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে পাকিস্তান।

     

    ৯ ম্যাচে ৩৬০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ভারত। ১০ ম্যাচে ২৯৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...