ইংল্যান্ডে বিশ্বকাপ হওয়া উচিত: ব্ল্যাটার – BD Sports 24
  • ইংল্যান্ডে বিশ্বকাপ হওয়া উচিত: ব্ল্যাটার

    June 21st, 2018

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম
    মস্কো, ২১ জুন: ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপ ফুটবল হওয়া উচিত বলে মন্তব্য করেছেন ফিফার সাবেক প্রেসিডেন্ট সেপ ব্লাটার। তিনি বলেন, পরবর্তীতে ইউরোপে ফিরলে সেটা ইংল্যান্ডের মাটিতে হওয়া উচিত।
    দীর্ঘ ১৭ বছর ফিফা সভাপতির দায়িত্ব পালন করা ব্লাটার দুর্নীতির অভিযোগে বিশ্বকাপের আগে ফুটবল অঙ্গনে নিষিদ্ধ হলেও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আমন্ত্রণে ম্যাচ দেখতে মস্কো এসেছেন।
    তার উপস্থিতি বর্তমান সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোকে বিব্রতকর অবস্থায় ফেলার বিষয়টি অস্বীকার করেন সুইজারল্যান্ডের নাগরিক ব্লাটার।
    সাংবাদিকদের ব্লাটার বলেন, ‘ইনফান্তিনোর সঙ্গে আমার ভালো যোগাযোগ রয়েছে। আমি কিছু ম্যাচ দেখতে যাওয়ায় তার বিব্রত হওয়ার কোনো কারণ নেই। ক্রীড়া ও রাজনীতিকে গুলিয়ে ফেলতে আমি এখানে আসিনি।
    ৮২ বছর বয়সী ব্লাটার বলেন, গতকাল তিনি পুতিনের সঙ্গে রাতের খাবার খেয়েছেন এবং রাশিয়ার ফুটবল ফেডারেশনকে অভিনন্দন জানিয়েছি।
    তিনি বলেন, ‘আমি পুতিনের সঙ্গে নৈশ ভোজ করেছি। বিশ্বকাপ আয়োজনের জন্য আপনাকে রাশিয়াকে অভিনন্দন জানাতে হবে এবং স্বাভাবিকভাবেই রাষ্ট্রের প্রধান হিসেবে তাকে(পুতিন)।’
    ২০২২ বিশ্বকাপ আয়োজন করবে কাতার। কাতারও রাশিয়া বিশ্বকাপ আয়োজক হিসেবে দায়িত্ব পাওয়ার সময় ফিফার সভাপতি ছিলেন ব্লাটার। আয়োজক হিসেবে রাশিয়া নিয়ে খুব বিতর্ক না থাকলেও কাতার নিয়ে রয়েছে অনেক বেশি বিতর্ক।
    সদ্য শেষ হওয়া ফিফা কংগ্রেসে ২০২৬ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে যৌথভাবে তিন দেশ যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো।
    এর পরবর্তী বিশ্বকাপ কোথায় হওয়া উচিত- জানতে চাইলে ব্লাটার বলেন, ‘আমার মতে ইংল্যান্ডে হওয়া উচিত।’
    ২০১৮ বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব দিয়েছিল ইংল্যান্ড। তবে ভোটে জয়লাভ করে রাশিয়া বিশ্বকাপের ২১তম আসর আয়োজনের সুযোগ লাভ করে। বাসস।

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা