ইংল্যান্ড ডি/এল মেথডে ৩১ রানে হারালো শ্রীলংকাকে – BD Sports 24
  • ইংল্যান্ড ডি/এল মেথডে ৩১ রানে হারালো শ্রীলংকাকে

    October 13th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দাম্বুলা, ১৩ অক্টোবর: পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে ডি/এল মেথডে স্বাগতিক শ্রীলংকাকে ৩১ রানে পরাজিত করে ইংল্যান্ড। ইংল্যান্ডের করা ২৭৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ২৯ ওভারে ৫ উইকেটে ১৪০ রান করার পর মুষলধারে বৃষ্টি শুরু হলে খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টি অব্যাহত থাকায় খেলা শুরু করতে পারেননি আম্পায়াররা। পরে ইংল্যান্ডকে ডি/এল মেথডে ৩১ রানে জয়ী ঘোষণা করেন আম্পায়াররা। এর ফলে ১-০তে এগিয়ে গেলো ইংল্যান্ড।

    লঙ্কানদের পক্ষে সর্বোচ্চ ৪৪ রানে অপরাজিত ছিলেন থিসারা পেরেরা। ধনঞ্জয়া ডি সিলভা অপ: ৩৬ এবং কুশল পেরেরা ৩০ রান করে আউট হন।

    ইংলিশ পেসার ক্রিস ওকস  ৫ ওভার বল করে ২৬ রান খরচায় শিকার করেন ৩ উইকেট।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২৭৮ রান করে সফরকারী দক্ষিণ আফ্রিকা। লঙ্কান ডানহাতি পেসার লাসিথ মালিঙ্গার ৫ উইকেট শিকার সত্ত্বেও এই স্কোর গড়ে প্রোটিয়ারা। ক্যারিয়ারে অষ্টমবারের মতো ৫ উইকেট শিকারের কৃতিত্ব দেখালেন ডানহাতি এই লঙ্কান পেসার।

    দুই ব্যাটসম্যান অধিনায়ক মরগান এবং জো রুটের অর্ধশত রানের উপর ভর করে এই সংগ্রহ দাঁড় করায় দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক মরগান ক্যারিয়ারের ৪০তম ফিফটির সাহায্যে ৯২ রান করে আউট হন। তার ৯১ বলের ইনিংসে ১১টি বাউন্ডারি ও দুটি ছক্কার মার রয়েছে। জোট রুটের ব্যাট থেকে আসেন ৮৩ বলে ৭১ রান। এদিন ২৯তম ওয়ানডে ফিফটির দেখা পান জোট রুট।

    এছাড়া উইকেটরক্ষক জস বাটলার ২৮, জনি বেয়ারস্টো ২৬ এবং বেন স্টোকস ১৫ রান করে আউট হন। আদিল রশিদ ১৯ এবং স্টোন ৯ রানে অপরাজিত থাকেন।

    লঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা ৪৪ রান খরচায় একাই নেন ৫ উইকেট। এছাড়া নুয়ান প্রদীপ, আকিলা ধনঞ্জয়া, থিসারা পেরেরা এবং ধনঞ্জয়া ডি সিলভা একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। আগামী ১৭ অক্টোবর তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে শ্রীলংকা-ইংল্যান্ড।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা