ইংল্যান্ড রান চেজ ভুলে গেছে: মরগান – BD Sports 24
  • ইংল্যান্ড রান চেজ ভুলে গেছে: মরগান

    June 23rd, 2019

    ক্রীড়া ডেস্ক
    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লীডস, ২২ জুন, ২০১৯: ইংল্যান্ড অধিনায়ক ইয়োইন মরগান বলেছেন তার দল রান চেজ করার মূল সূত্র ভুলে গেছে। চলতি বিশ্বকাপে গতকাল  শুক্রবার লীডসে লো-স্কোরিং ম্যাচে শ্রীলংকার কাছে নিজ দলের পরাজয়ের পর এমন মন্তব্য করেন হতাশ মরগান।

    আফগানিস্তানের বিপক্ষে টুর্নামেন্টের সর্বোচ্চ ৩৯৭/৬ রান করার তিন দিন পর মরগান বাহিনী এশিয়ার আরেক দল শ্রীলংকার বিপক্ষে ২৩৩ রা চেজ করে জিততে ব্যর্থ হয়েছে। যে ফলের পর টুর্নামেন্টে এখন নতুন করে হিসাব-নিকাশ করতে হচ্ছে ইংল্যান্ডকে।

    বেন স্টোকসের অপরাজিত ৮২ রান সত্ত্বেও ফেবারিট ইংল্যান্ডকে ধ্বসিয়ে দিতে মূল ভূমিকা রেখেছে শ্রীলংকার ‘বুড়ো’ মালিঙ্গার ৪৩ রানে ৪ উইকেট শিকার।

    টুর্নামেন্টে দলের দ্বিতীয় পরাজয়ে সেমিফাইনালের পথ কিছুটা জটিল হয়ে যাওয়ায় মরগান বলেন,‘ রান চেজ করা মূল সুত্রে ফিরে যাও। আপনারা জানেন পার্টনারশিপ খুবই গুরুত্বপূর্ণ। ’
    ‘আমরা বড় পার্টনারশিপ গড়তে পারিনি আবার একজনের এককভাবেও কেউ খুব ভালো করতে পারিনি। দু’জনে ব্যক্তিগত ভালো ইনিংস খেলেছে। তবে ম্যাচ জয়ের জন্য সেটা যথেষ্ট নয়।’

    সামনে তিনটি ম্যাচেই ইংল্যান্ডকে কঠিন পরীক্ষা দিতে হবে। পরবর্তী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং এরপর টুর্নামেন্টের দুই অপরাজিত দল ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে স্বাগতিক ইংল্যান্ড।

    ১৯৯২ সালের পর এদের কোনো দলকেই বিশ্বকাপে হারাতে পারেনি ইংল্যান্ড। তবে দলের ঘুরে দাঁড়ানোর সক্ষমতায় বিশ্বাস আছে মরগানের।

    লর্ডসে অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী ম্যাচের কথা উল্লেখ করে মরগান বলেন,‘ পরাজয়ের পর আমরা শক্তিশালী হয়ে ফিরেআসি। আমাদের আক্রমণাত্মক, স্মার্ট এবং ইতিবাচক ক্রিকেট খেলতে হবে । আশা করছি মঙ্গলবার এমনটাই ঘটবে।’

    ‘খুব সহজ বার্তা, আমরা যেভাবে খেলি তার সাথে আমাদের মূল সূত্রে ফিরিয়ে আনা দরকার। ’
    ‘এমনটা না পারা কোনো কারণ নেই। আমরা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ খেরতে যাচ্ছি এবং এ বিশ্বকাপে সব ম্যাচ জিততে পারব না। যে প্রক্রিয়ায় আমরা বিশ্বের একটা শক্তিশালী দলে পরিণত হয়েছি আমাদের সেই ধারায় ফিরে যেতে হবে।’

    হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ওপেনার জেসন রয় ছাড়া এটা ছিল ইংল্যান্ডের দ্বিতীয় ম্যাচ। তার পরিবর্তে নামা জেমস ভিন্স আফগান্তিানের বিপক্ষে ২৬ এবং শ্রীলংকার বিপক্ষে করেছেন ১৪ রান। তবে ইনজুরির কারণে তার পরিকল্পনায় ব্যাঘাত ঘটবে সেটা মানতে রাজি নন মরগান।

    আফগান্তিানের বিপক্ষে আগের ম্যাচে ক্যারিয়ার সেরা ১৪৮ রান করা বাঁ-হাতি এ ব্যাটসম্যান বলেন,‘ এমনটা হয়েছে আমি আদৌ তা মনে করিনা। আপনি আমাদের ম্যাচগুলো লক্ষ্য করলে দেখবেন অবশ্যই সে আমাদের দলে থাকতো এবং টপ অর্ডারে সে খুবই শক্তিশালী ব্যাটসম্যান। তবে এ কারণেই আমরা আজ ম্যাচ হেরেছি কিংবা এ সপ্তাহে আমরা ধুকতে পারি তেমনটা নয়।’ বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা