ইউএস ওপেনের নতুন রানী আন্দ্রেয়েস্কো – BD Sports 24
  • ইউএস ওপেনের নতুন রানী আন্দ্রেয়েস্কো

    September 8th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নিউইয়র্ক, ৮ সেপ্টেম্বর: মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামসকে কাঁদিয়ে ইউএস ওপেন টেনিসের নতুন রানী এখন কানাডার বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কো। কানাডার প্রথম ও ২০০৬ সালে মারিয়া শারাপোভার পর প্রথম টিনএজার হিসেবে কোনো গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ের কৃতিত্ব দেখালেন কানাডার এই তরুণী।

    নারী এককে সর্বোচ্চ ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন নিয়ে ফাইনালে কানাডার বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কোর মুখোমুখি হন সেরেনা উইলিয়ামস। কিন্তু সেরেনার স্বপ্ন ভেঙে চুরমার করে দেন তার প্রায় অর্ধেক বয়সী (১৯ বছর) তরুণী বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কো।

    সেরেনাকে সরাসরি ২-০ সেটে অর্থাৎ ৬-৩ ও ৭-৫ গেমে পরাজিত করেন বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কো।

    আর্থার অ্যাশ স্টেডিয়ামে ২৪ হাজার দর্শকের সামনে ফাইনালে সেরেনার বিপক্ষে প্রথম সেট দাপটের সঙ্গে ৬-৩ গেমে জিতে নেন বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কো। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন সেরেনা উইলিয়ামস। বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কো দ্বিতীয় সেটে ৫-১এ এগিয়ে থাকলেও দারুণ কিছু শট খেলে দ্বিতীয় সেটে ৫-৫এ সমতা আনেন সেরেনা। কিন্তু শেষ রক্ষা হয়নি। শেষদিকে বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কোর বিপক্ষে কুলিয়ে উঠতে পারেননি অভিজ্ঞ সেরেনা।

    তরুণী বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কোর কাছে ৭-৫ গেমে দ্বিতীয় সেট হেরে যান তিনি। সেইসাথে প্রথমবার গ্ল্যান্ড স্ল্যামের ট্রফিতে চুমু খান কানাডিয়ান তরুণী বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কো।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা