ইউএস ওপেনে অংশ নিচ্ছেন জকোভিচ – BD Sports 24
  • ইউএস ওপেনে অংশ নিচ্ছেন জকোভিচ

    August 14th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    বেলগ্রেড, ১৪ আগস্ট: একেতো করোনা ভাইরাসের প্রভাবে একগুচ্ছে গাইডলাইন মেনে দর্শকহীন গ্যালারিতে খেলা। তার উপর ভাইরাস আতঙ্কে রাফায়েল নাদাল, স্ট্যান ওয়ারিঙ্কা, অ্যাশলে বার্টির মতো প্রথম সারির তারকারা নাম প্রত্যাহার করে নিয়েছেন একে একে। ক্রমেই জৌলুসহীন হয়ে পড়ছিল ২০২০ ইউএস ওপেন।

     

    এরইমধ্যে টেনিসপ্রেমীদের কিছুটা স্বস্তি দিল পুরুষদের ১ নম্বর নোভাক জকোভিচের ঘোষণা। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীরা অংশ না নিলেও ৩১ অগস্ট থেকে শুরু হতে চলা যুক্তরাষ্ট্র ওপেনে অংশ নিচ্ছেন তিনি। গতকাল বৃহস্পতিবার সার্বিয়ান তারকা নিজেই জানালেন সে কথা।

     

    শুধু ইউএস ওপেনই নয়, জকোভিচ অংশ নিচ্ছেন ২২-২৮ অগস্ট ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেনেও। ফেদেরার, নাদাল, ওয়ারিঙ্কার মতো তারকা না থাকায় ফ্লাশিং মেডো জিততে খুব একটা বেগ পাওয়ার কথা নয় বিশ্বের ১ নম্বরের। তাই ট্রফি ক্যাবিনেটে আরও একটি গ্র্যান্ড স্ল্যাম যোগ করার পাশাপাশি আদ্রিয়া ট্যুর ঘিরে তাকে নিয়ে সমালোচনার সব জবাব দিতে ফ্লাশিং মেডোয় অংশ নেওয়ার সিদ্ধান্ত নিলেন সার্বিয়ান তারকা। তিনি জানিয়েছেন, ‘আমি ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেন এবং ইউএস ওপেনে অংশগ্রহণ করছি এবং এমন একটি সিদ্ধান্ত নিয়ে আমি খুশি।’

     

    জকোভিচ আরও বলেন, ‘বিভিন্ন বাধা-বিঘ্ন, চ্যালেঞ্জ পেরিয়ে এমন একটি সিদ্ধান্তে পৌঁছনোর বিষয়টি খুব একটা সহজ ছিল না। কিন্তু পুনরায় প্রতিযোগিতায় অংশগ্রহণের বিষয়টি আমায় উৎসাহী করে তুলেছিল।’ এর আগে বিলি জিন কিং ন্যাশনাল টেনিস সেন্টারে অনেক স্মরণীয় ম্যাচ উপহার দিয়েছেন জকোভিচ। কিন্তু এবারে পরিস্থিতি একেবারে ভিন্ন। তবে তিনি সমস্ত নিরাপত্তা প্রোটোকল সম্পর্কে ভীষণ সজাগ এবং সচেতন বলেই জানিয়েছেন সার্বিয়ান টেনিস তারকা। জোকোভিচ বলেছেন, ‘আমি কঠোর পরিশ্রম করেছি আমার ফিটনেস ধরে রাখতে। তাই আমার মনে হয় নতুন পরিবেশে সহজেই মানিয়ে নিতে পারব।’

     

    উল্লেখ্য, করোনা আবহেই দেশের রাজধানী শহর বেলগ্রেডে চ্যারিটি টুর্নামেন্ট অংশগ্রহণ করে মাসদু’য়েক আগে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন জকোভিচ। তার উদ্যোগে আয়োজিত এই টেনিস টুর্নামেন্টে অংশ নিয়েই করোনা আক্রান্ত হয়েছিলেন একাধিক টেনিস তারকা। আক্রান্ত হয়েছিলেন তিনি নিজেও। তবে বর্তমানে জকোভিচ সম্পূর্ণ সুস্থ। প্রয়োজনীয় সমস্ত চেকআপ করিয়ে নিয়ে সম্পূর্ণ ফিট হয়েই কোর্টে ফিরতে মরিয়া তিনি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...