ইউএস ওপেনে ডিসকোয়ালিফাইড জকোভিচ – BD Sports 24
  • ইউএস ওপেনে ডিসকোয়ালিফাইড জকোভিচ

    September 7th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নিউইয়র্ক, ৭ সেপ্টেম্বর: শেষ ১৬’র লড়াইয়ে লাইন জাজকে বল দিয়ে আঘাত করায় ইউএস ওপেনে ডিসকোয়ালিফাইড করা হয়েছে বিশ্বের এক নম্বর খেলোয়াড় নোভাক জকোভিচকে।

     

    স্পেনের পাবলো কারেনো বুস্তার বিপক্ষে প্রথম সেটে ৫-৬ গেমে পিছিয়ে ছিলেন জকোভিচ। ঐ সময় বেশ রাগান্বিত হয়ে পড়েছিলেন ৩৩ বছর বয়সী জকোভিচ। পকেট থেকে বল বের করে পেছনের দিকে র‌্যাকেট দিয়ে মারার পর বলটি নারী জাজের গলায় গিয়ে আঘাত করে। সাথে সাথে জাজ মাটিতে বসে পড়েন। জকোভিচও দৌঁড়ে তার কাছে গিয়ে বিষয়টির জন্য ক্ষমা চান। কয়েক মিনিটের মধ্যে নারী জাজ উঠে কোর্টের বাইরে চলে যান।

     

    টুর্নামেন্ট রেফারির সাথে ১০ মিনিটের আলোচনার পর আম্পায়ার কারেনো বুস্তাকে জয়ী ঘোষণা করেন। জকোভিচও বিষয়টি মেনে নিয়ে বুস্তার সাথে হাত মিলিয়ে কোর্ট ত্যাগ করেন।

     

    ১৯৯০ সালে অস্ট্রেলিয়ান ওপেনে যুক্তরাষ্ট্রের তারকা জন ম্যাকেনরো অশোভন আচরণের দায়ের টুর্নামেন্টে ডিসকোয়ালিফাইড হওয়ার পর এই প্রথম পুরুষ বিভাগে জকোভিচ কোন গ্র্যান্ড স্ল্যামে ডিসকোয়ালিফাইড হলেন। বিলি জিন কিং ইউএস ন্যাশনাল টেনিস সেন্টারে ক্যারিয়ারের ১৮তম স্ল্যাম শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে খেলতে এসেছিলেন জকোভিচ। রজার ফেদেরার ও রাফায়েল নাদাল উভয় টুর্নামেন্টে অনুপস্থিত থাকায় জকোভিচের সামনে সুযোগ ছিল এই দুজনের স্ল্যাম শিরোপার সংখ্যার সাথে পার্থক্য কমিয়ে আনার। সর্বোচ্চ ২০টি শিরোপা জয় করে এই তালিকায় এগিয়ে আছে ফেদেরার। ১৯টি নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন নাদাল। আর জকোভিচের স্ল্যাম শিরোপার সংখ্যা ১৭।

     

    এর আগে নারীদের বিভাগে ২৮তম র‌্যাঙ্কধারী যুক্তরাষ্ট্রের জেনিফার ব্র্যাডি অঘটন ঘটিয়েছেন। তিনবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী জার্মানির এ্যাঞ্জেলিক কারবারকে এক ঘন্টা ২৯ মিনিটের লড়াইয়ে ৬-১, ৬-৪ গেমে পরাজিত করে ক্যারিয়ারে প্রথমবারের মত কোন স্ল্যামের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন ২৫ বছর বয়সী ব্র্যাডি।

     

    এদিকে দুইবারের স্ল্যাম বিজয়ী নাওমি ওসাকা ৬-৩, ৬-৪ গেমে এস্তোনিয়ার ১৪তম বাছাই আনেত কোনতাভিতকে পরাজিত করে শেষ আট নিশ্চিত করেছেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...