ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার হালেপের – BD Sports 24
  • ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার হালেপের

    August 18th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    নিউউইয়র্ক: মহামারী করোনায় এবার ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার করলেন উইম্বলডন চ্যাম্পিয়ন সিমোনা হালেপ। করোনার জেরে ব্যতিক্রমী পরিস্থিতিতে নিউইয়র্ক যাচ্ছি না। এভাবেই এক বিবৃতিতে সোমবার ফ্লাশিং মেডো থেকে নাম তুলে নিলেন বিশ্বের দু’নম্বর। মহিলাদের র‍্যাংকিং’য়ে প্রথম দশের ষষ্ঠ প্লেয়ার হিসেবে এদিন ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহার করলেন রোমানিয়ান এই নারী টেনিস তারকা।

     

    এর আগে অ্যাশলে বার্টি, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বিয়াঙ্কা আন্দ্রেস্কু, এলিনা সিতোলিনার মতো তারকারা করোনা কাঁটায় পিছিয়ে এসেছেন ইউএস ওপেন থেকে। এদিন এক বিবৃতিতে হালেপ জানিয়েছেন, ‘ব্যতিক্রমী পরিস্থিতিতে সমস্তদিক বিচার করে চলতি বছর ইউএস ওপেনে অংশ নিতে যুক্তরাষ্ট্র না যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি আমি।

     

    আমি সবসময় বলে এসেছি সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আমি স্বাস্থ্যের দিকটা খেয়াল রাখব। আর সে কারণেই আমি ইউরোপে থেকে অনুশীলন করার সিদ্ধান্ত নিয়েছি। আমি জানি যুক্তরাষ্ট্র টেনিস অ্যাসোসিয়েশন এবং ডব্লুটিএ একটা নিরাপদ ইভেন্ট আয়োজন করতে নিরন্তর প্রয়াস চালাচ্ছে এবং আমি তাদের একটা সফল টুর্নামেন্ট আয়োজন করে তোলার জন্য শুভেচ্ছা জানাচ্ছি।’

     

    উল্লেখ্য, লকডাউন পরবর্তী সময় দ্বিতীয় ডব্লুটিএ ইভেন্ট প্রাগ ওপেনে সম্প্রতি খেতাব জিতেছেন ২০১৯ উইম্বলডন চ্যাম্পিয়ন। গত রবিবার বেলজিয়ামের এলিস মার্টেন্সকে স্ট্রেট সেটে পরাজিত করে ২১তম ডব্লুটিএ খেতাব ঘরে তুলেছেন রোমানিয়ার ২৮ বছরের তারকা। এক ঘন্টা ৩৩ মিনিটের লড়াইয়ে বিশ্বের ২৩ নম্বরকে ৬-২, ৭-৫ সেটে পরাজিত করেন তিনি।

     

    উল্লেখ্য, করোনা কাঁটায় চলতি মাসের শেষে শুরু হতে চলা ইউএস ওপেন অনেকটাই জৌলুষহীন। প্রথম সারির মহিলা প্লেয়ারদের পাশাপাশি নাম প্রত্যাহার করে নিয়েছেন রাফায়েল নাদাল, স্ট্যান ওয়ারিঙ্কা, নিক কিরগিওস, দেল পোত্রোদের মতো প্রথম সারির পুরুষ প্লেয়াররাও।

     

    দুই ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে ছাড়াই নতুন চ্যাম্পিয়নের খোঁজে ৩১ অগস্ট শুরু হবে ফ্লাশিং মেডো। যদিও গত ১৪ অগস্ট ইউএস ওপেন থেকে নাম প্রত্যাহারের কারণ হিসেবে সরাসরি করোনাকে দায়ী করেননি কানাডিয়ান তারকা বিয়াঙ্কা আন্দ্রেস্কু।

     

    এক বিবৃতিতে ফ্লাশিং মেডোয় অংশ না নেওয়ার কারণ হিসেবে বিয়াঙ্কা লেখেন, ‘ম্যাচ ফিটনেসে ফোকাস করতেই আমি এই পদক্ষেপ গ্রহণ করেছি। আমি নিশ্চিত করতে চাই যে ফের যখন কোর্টে ফিরব তখন সর্বোচ্চ ফিটনেস নিয়েই ফিরব।’ সূত্র: কলকাতা২৪

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...