ইউক্রেনকে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছে ফ্রান্স – BD Sports 24
  • ইউক্রেনকে ৭-১ গোলে উড়িয়ে দিয়েছে ফ্রান্স

    October 8th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্যারিস, ৮ অক্টোবর: প্রীতি ম্যাচে ইউক্রেনকে ৭-১ গোলে ধরাশায়ী করেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। বুধবার স্তাদে ডি ফ্রেঞ্চে অনুষ্ঠিত ম্যাচে অসাধারণ নৈপুণ্য দেখিয়েছেন নবাগত কিশোর এডুয়ার্ডো কামাভিঙ্গা ও তারকা খেলোয়াড় অলিভার গিরুদ।

     

    ১৭ বছর বয়সি কামাভিঙ্গা ম্যাচের নবম মিনিটে ওভারহেড ফ্লিকে গোল আদায়ের মাধ্যমে নিজেকে পৌছে দিয়েছেন ফরাসি ফুটবলের অনন্য এক উচ্চতায়। প্রায় একশ’ বছরেরও বেশি সময়ের মধ্যে তিনি সর্বকনিষ্ঠ তারকা হিসেবে ফ্রান্স জাতীয় দলের হয়ে গোলের নজীর সৃষ্টি করেছেন।

     

    ম্যাচের জন্য গিরুদের হাতে নেতৃত্বের ঝান্ডা তুলে দিয়েছিলেন ফরাসি দলের প্রধান কোচ দিদিয়ের দেশ্যম। নিরাশ করেননি তিনি। আস্থার প্রতিদান হিসেবে চেলসির এই তারকা প্রথমার্ধেই দলীয় সংগ্রহশালায় পুরে দিয়েছেন জোড়া গোল।

     

    ২৪ মিনিটে বাঁকানো শটে নিজের প্রথম গোলটি করার ১০ মিনিট পর দর্শনীয় হেডে নিজের দ্বিতীয় গোলটিও করেন ফরাসি তারকা। ৩৯ মিনিটে নিজেদের ভুলে চতুর্থ গোল হজম করে সফরকারী ইউক্রেন। বাঁ দিক থেকে আসা ক্রস ঠেকাতে গিয়ে হেডে নিজেদের জালেই বল পাঠিয়ে দেন ডিফেন্ডার মিকোলেঙ্কো। ফলে প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় স্বাগতিক ফ্রান্স।

     

    বিরতির পর ইউক্রেনের হয়ে একটি গোল পরিশোধ করেন টিস্যাগানকভ। তবে এতে আবারো তেতে উঠে স্বাগতিক দল। ৬৫ মিনিটের সময় গোল করে ফ্রান্সকে ফের এগিয়ে দেন টোলিসো।

     

    বিরতির পর বদলী হিসেবে মাঠে নেমেই দক্ষতা প্রদর্শনে ব্যস্ত হয়ে উঠেন সুপার স্টার কিলিয়ান এমবাপে। ৮২ মিনিটে গোল করে রাঙ্গিয়ে দেন পড়ন্ত বিকেলটিকে। এরপর চ্যাম্পিয়নদের হয়ে শেষ মিনিটে (৮৯মি.) গোল করেন বার্সেলোনা স্ট্রাইকার আতোয়ান গ্রিজম্যান।

     

    এদিকে ম্যাচের জোড়া গোল অনন্য এক উচ্চতায় পৌছে দিয়েছে চেলসি তারকা গিরুদকে। ফ্রান্সের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলের আসনে বসেছেন তিনি। একই সঙ্গে তিনি টপকে গেছেন ফরাসি গ্রেট মিচেল প্লাতিনিকে। প্রথম গোল করার পর তিনি প্লাতিনির সহাবস্থানে পৌছে যান। দ্বিতীয় গোল করে তিনি টপকে যান সাবেক এই কিংবদন্তী ফুটবলারকে।

     

    বর্তমানে গিরুদের গোল সংখ্যা ৪২টিতে পৌছেছে। ৫১ গোল করে সর্বোচ্চ আসনে রয়েছে হেনরি অঁরি। খেলা শেষে ৩৪ বছর বয়সি গিরুদ বলেন, ‘আমি শুধু এগিয়ে যেতে চাই। এখন দেখা যাক কতদূর এগুতে পারি।’

     

    রেনের উদীয়মান ফুটবল তারকা কামাভিঙ্গা আগামী ১০ নভেম্বর ১৮ বছরে পা রাখবেন। মরিস গাস্টিগার পর তিনিই দ্বিতীয় কম বয়সি ফরাসি ফুটবলার হিসেবে জাতীয় দলের হোয়ে গোলের খাতায় নাম লিখিয়েছেন। ১৯১৪ সালের মার্চে গাস্টিগার যখন গোল করেছিলেন তখন তার বয়স ছিল ১৭ বছর।

     

    এদিন ম্যাচ দেখতে এক হাজার দর্শককে মাঠে প্রবেশের অনুমতি দিয়েছিল ফরাসি কর্তৃপক্ষ।

     

    উয়েফা নেশন্স লিগে আগামী রোববার পর্তুগালের বিপক্ষে মাঠে নামবে ফ্রান্স। তিনদিন পর ঘরের মাঠে ক্রোয়েশিয়ার মোকাবেলা করবে তারা। অপরদিকে একই টুর্নামেন্টে আগামী শনিবার জার্মানির বিপক্ষে খেলবে ইউক্রেন। তিনদিন পর স্পেনের বিপক্ষে লড়বে তারা। দুটি ম্যাচই ঘরের মাঠে খেলবে ইউক্রেন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...