ইতালিকে রুখে দিলো বসনিয়া – BD Sports 24
  • ইতালিকে রুখে দিলো বসনিয়া

    September 5th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রোম, ৫ সেপ্টেম্বর: নেশন্স লিগের ম্যাচে প্রথম ম্যাচেই পয়েন্ট হারিয়েছে ইতালি। শুক্রবার বসনিয়া এন্ড হার্জেগোভেনিয়ার সাথে ১-১ গোলে ড্র করে টানা ১১ ম্যাচ জয়ের ধারা থেকে বেরিয়ে এসেছে রবার্তো মানচিনির দল।

     

    দ্বিতীয়ার্ধের শুরুতে উভয় দলই পোস্টে বল লাগালে কোনো দলেরই এগিয়ে যাওয়া হয়নি। ৫৭ মিনিটে এডিন জেকোর শক্তিশালী শটে লিগ-এ’র গ্রুপ ওয়ানের ম্যাচে এগিয়ে যায় সফরকারী ইতালি। ১০ মিনিট পর স্টিফানো সেনসির শটে সমতা ফেরায় বসনিয়া।

     

    গত নভেম্বরে আর্মেনিয়াকে ৯-১ গোলে বিধ্বস্ত করার পর এই প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে নেমেছিল ইতালি। ইউরো ২০২০’এ বাছাইপর্বে তারা ১০টি ম্যাচের সব ক’টিতেই জয়ী হয়েছে। এছাড়া যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচে জয়ী হয়ে ইতালিয়ান ফুটবলের ইতিহাসে সবচেয়ে দীর্ঘ সময় অপরাজিত থাকার রেকর্ড গড়েছে। ২৯১ দিন ম্যাচ না খেলার অভিজ্ঞতা ১৯৪৫-৪৬ সালের পর এই প্রথম অর্জিত হলো আজ্জুরিদের।

     

    রক্ষণাত্মক কৌশল অবলম্বনকারী বসনিয়ার সামনে প্রথমার্ধে আধিপত্য ধরে রেখেছিল ইতালি। বেশ কয়েকটি গোলের সুযোগও পেয়েছিল। বিরতির পর খুব কাছে থেকে বসনিয়ার হয়ে পোস্টে বল লাগান আরমিন হোচিজ। এরপর হেড পোস্টে লাগিয়ে ইতালিকে হতাশ করেন লোরেনজো ইনসিগনে।

     

    ম্যাচশেষে মানচিনি বলেছেন, ‘আমরা খুবই হতাশ। ম্যাচের শেষ পর্যন্ত গোলের জন্য চেষ্টা করেছি। খেলোয়াড়দের মধ্যে কিছুটা পরিশ্রান্ত ভাব ছিল। কিন্তু তারপরেও ছেলেরা ভালো খেলেছে। কিছুটা হলেও অনুপ্রেরণার অভাব ছিল। তবে গুরুত্বপূর্ণ হচ্ছে পুরো দল ভালো খেলেছে। ড্র কোনোকিছুই পরিবর্তন করে দেয় না। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...