ইতালির কোচের সংক্ষিপ্ত তালিকায় আনচেলত্তি, আলেগ্রি ও কন্তে – BD Sports 24
  • ইতালির কোচের সংক্ষিপ্ত তালিকায় আনচেলত্তি, আলেগ্রি ও কন্তে

    November 19th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মিলান, ১৯ নভেম্বর: দীর্ঘ প্রায় ৬০ বছরের ইতিহাসে রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্বে অংশ নিতে ব্যর্থ হয় চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি। এই দায় মাথায় নিয়ে জাতীয় দল থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন কোচ জিয়ান পিয়েরো ভেনচুরা। তার পরিবর্তিত হিসেবে জাতীয় দলের পরবর্তী কোচের সংক্ষিপ্ত তালিকায় আছেন কার্লো আনচেলত্তি, এন্টনিও কন্তে ও মাসিমিলয়ানো আলেগ্রি। ইতালি ফুটবল ফেডারেশনের (এফআইজিসি) সভাপতি কার্লো তাভেচ্চিও একথা জানিয়েছেন।

    বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফ ম্যাচে সুইডেনের কাছে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ে রাশিয়ার টিকিট পেতে ব্যর্থ হয় চার বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ফলে ১৯৫৮ সালের পর এই প্রথম বিশ্বকাপে অংশগ্রহণ করতে পারছে না আজ্জুরিরা।

    তাভেচ্চিও বলেন, ভেনচুরার পরিবর্তিত হিসেবে ইতালির দরকার একজন অভিজ্ঞ কোচ। এই পদের জন্য বায়ার্ন মিউনিখের সাবেক কোচ আনচেলত্তি যে আগ্রহী তা নয়। তিনি বলেন, এ জন্য আরো কয়েকজনকে বাছাই করা হয়েছে।

    ইতালীয় ফুটবল প্রধান বলেন, ‘আলেগ্রি ও রবার্তো মানচিনি যেমন আছেন, তেমনি এই পদের আলোচনায় কন্তের নামও রয়েছে। আমরা এখন শ্রেষ্ঠ কোচকেই চাই। তারা সবাই চুক্তিতে থাকায় আগামী জুন পর্যন্ত অপেক্ষা করার বিষয়ে সম্মত আছেন। জুনে যখন তারা মুক্ত হয়ে যাবেন তখন এ বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। আনচেলত্তি, কন্তে, আলেগ্রি, ক্লদিও রানিয়েরি এবং মানচিনির মধ্যে থেকে একজনকে এই পদের জন্য নির্বাচন করা হবে।’

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা