ইতালিয়ান ওপেনের পঞ্চম শিরোপা জয় জকোভিচের – BD Sports 24
  • ইতালিয়ান ওপেনের পঞ্চম শিরোপা জয় জকোভিচের

    September 22nd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    রোম, ২২ সেপ্টেম্বর: আর্জেন্টাইন দিয়েগো শোয়ার্জম্যানকে ফাইনালে পরাজিত করে ক্যারিয়ারের পঞ্চমবারের মতো ইতালিয়ান ওপেনের শিরোপা জয় করেছেন নোভাক জকোভিচ। সেইসাথে ৩৬তম মাস্টার্স শিরোপা জয়েরও রেকর্ড গড়েন তিনি।

     

    সোমবার অনুষ্ঠিত ফাইনালে বিশ্বের এক নম্বর খেলোয়াড় জকোভিচ ৭-৬, ৬-৩ গেমে দুই ঘণ্টারও কম সময়ের লড়াইয়ে শুয়ার্টজম্যানকে পরাস্ত করেন। এই শিরোপা জয়ে জকোভিচ তার স্প্যানিশ প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালের থেকে মাস্টার্স শিরোপা জয়ের পথে এগিয়ে গেলেন।

     

    ২০১৫ সালের পর এই প্রথম তিনি রোমের শিরোপা জয় করলেন। আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া ফ্রেঞ্চ ওপেনের প্রস্তুতিটাও এর মাধ্যমে ভালোভাবেই সেরে নিলেন সার্বিয়ান তারকা। নয়বারের চ্যাম্পিয়ন নাদাল কোয়ার্টার ফাইনালে অষ্টম বাছাই শোয়ার্জম্যানের কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছিলেন।

     

    ইউএস ওপেনে ডিসকোয়ালিফাইং হয়ে বিদায় নেয়া জকোভিচ এবারের মৌসুমে এখনো পর্যন্ত অপরাজিত আছেন। ৩৩ বছর বয়সী এই সার্বিয়ান তারকা চলতি বছর পাঁচটি ইভেন্টের চারটিতেই শিরোপা জিতেছেন। এর মধ্যে রয়েছে অস্ট্রেলিয়ান ওপেন, দুবাই ওপেন, সিনসিনাতি ও রোম।

     

    এনিয়ে ১০ম বারের মত রোম ফাইনালে খেলেছেন জকোভিচ। সর্বশেষ জয়ের পর তিনটি ফাইনালে পরাজিত হয়েছেন। এর মধ্যে গত বছর ফাইনালে নাদালের কাছে পরাস্ত হয়েছিলেন।

     

    বিশ্বের ১৫ নম্বর খেলোয়াড় শোয়ার্জম্যান জকোভিচের প্রথম দুটি সার্ভিস গেমে ব্রেক পয়েন্ট তুলে নিয়ে ৩-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিলেন। কিন্তু এরপর জকোভিচকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। এ বছর ৩২টি ম্যাচের মধ্যে ৩২টিতেই জয়ী হয়ে নিজেকে আরো একধাপ এগিয়ে নিয়ে গেলেন জকোভিচ। শোয়ার্জম্যানের বিপক্ষে এটি জকোভিচের ক্যারিয়ারের পঞ্চম জয়।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...